advertisement
আপনি পড়ছেন

নতুন কোনো কীর্তির আশায় বিরাট কোহলি-রোহিত শর্মাদের দিকে তাকিয়ে থাকেন ভক্তরা। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের এবারের আসরে মাঠের খেলাতে নয়, আয়ের হিসেবে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন এই দুই তারকা ক্রিকেটার।

kohli and rohit iplকোহলি ও রোহিত

আইপিএল থেকে পাওয়া মোট পারিশ্রমিক ১৫০ কোটি রুপি ছাড়িয়ে যাওয়ার দ্বারপ্রান্তে আছেন কোহলি ও রোহিত। আগের ১৪ আসর থেকে ১৪৩ কোটি রুপি জমা হয়েছে কোহলির অ্যাকাউন্টে। অন্যদিকে এখন পর্যন্ত ১৪৬ কোটি রুপি আয় করেছেন হিটম্যান খ্যাত রোহিত।

আইপিএলের শুরু থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলছেন কোহলি। প্রথম আসরে পেয়েছিলেন ১২ লাখ রুপি। ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত প্রতি বছর ১৭ কোটি রুপি করে পেয়েছেন এই ক্রিকেটার। এবার ব্যাঙ্গালুরুর সাথে তার চুক্তি ১৫ কোটি রুপি। সেটা যোগ হলে আইপিএল থেকে ৩৩ বছর বয়সী ব্যাটসম্যানের মোট আয় দাঁড়াবে ১৫৮ কোটি।

মুম্বাই ইন্ডিয়ান্সের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন রোহিত। ভারতের বাণিজ্যিক রাজধানীর ফ্র্যাঞ্চাইজিটি তার নেতৃত্বে পাঁচবার আইপিএলের শিরোপা জিতেছে। এবার মুম্বাই থেকে ১৬ কোটি রুপি পারিশ্রমিক পাবেন হিটম্যান। তাতে সব মিলিয়ে এই টুর্নামেন্ট থেকে রোহিতের আয় পৌঁছে যাবে ১৬২ কোটি রুপিতে।