advertisement
আপনি পড়ছেন

আবারো দল বাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলে। আসন্ন প্রতিযোগিতায় ১০টি ফ্র্যাঞ্চাইজি অংশ নেবে। এর মধ্যে একটি আহমেদাবাদ এবং অন্যটি লখনৌ এর ফ্র্যাঞ্চাইজি। দ্বিতীয় দলটির নাম ঘোষণা করা হলো সোমবার রাতে। লখনৌ সুপার জায়ান্টস নামে আইপিএলে অংশ নেবে ফ্র্যাঞ্চাইজিটি। অপেক্ষা এখন আহমেদাবাদের ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণার।

lucknow super giantলখনৌ সুপার জায়ান্ট

লখনৌ এর ফ্র্যাঞ্চাইজি নিয়েছেন কলকাতার শিল্পপতি সঞ্জিব গোয়েঙ্কার। ইতোমধ্যে তিন ক্রিকেটারের নাম জানিয়েছে তারা। টুর্নামেন্টের নতুন আসর শুরুর আগে ভারতের লোকেশ রাহুল ও রবি বিষ্ণু এবং অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিসকে দলে টেনেছে লখনৌ সুপার জায়ান্ট। এবার আনুষ্ঠানিকভাবে দলের নাম ও লোগো প্রকাশ করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

নাম নির্ধারণে সমর্থকদের মতামত নিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটির কর্ণধার। যেখানে বেশির ভাগ ক্রিকেটপ্রেমী লখনৌ সুপার জায়ান্টস নামকরণের পরামর্শ দেন। সঞ্জিব ভক্তদের মতামতকেই গুরুত্ব দিয়েছেন। আইপিএলে এটা হতে যাচ্ছে তার দ্বিতীয় ফ্র্যাঞ্চাইজি। এর আগে পুনে সুপার জায়ান্টসের ফ্র্যাঞ্চাইজি নিয়েছিলেন তিনি। ওই দলে এমএস ধোনি এবং স্টিভেন স্মিথের মতো ক্রিকেটাররা খেলেছেন।

ipl logo 3আইপিএল শিরোপা

আইপিএলে নিষিদ্ধ হয়েছিল টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফল দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। ফ্র্যাঞ্চাইজি দুটির নির্বাসন চলাকালীন আইপিএলে অংশ নেয় পুনে এবং গুজরাটের দুটি দল। পুনের ফ্র্যাঞ্চাইজির নাম ছিল পুনে সুপার জায়ান্টস এবং গুজরাটের দলের নাম গুজরাট লায়ন্স। কিন্তু শেষ পর্যন্ত পুনের ফ্র্যাঞ্চাইজিটি ধরে রাখতে পারেননি সঞ্জিব। এবার লখনৌ ফ্র্যাঞ্চাইজির স্বত্ব তিনি ধরে রাখতে পারেন কিনা সেটাই দেখার অপেক্ষা।