advertisement
আপনি পড়ছেন

ব্যাট হাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে পথ দেখিয়েছেন মাহমুদুল হাসান জয় ও করিম জানাত। এরপর বল হাতে নিজের সেরাটা দিয়েছেন নাহিদুল ইসলাম। তাতেই নিজেদের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালকে ৬৩ রানে হারিয়েছে ইমরুল কায়েসের দল। এর আগে প্রথম ম্যাচে সিলেট সানরাইজার্সকে ২ উইকেটে হারিয়েছিল প্রতিযোগিতার দুইবারের চ্যাম্পিয়নরা।

cv have wonবরিশালকে হারিয়েছে কুমিল্লা

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানের পুঁজি পায় কুমিল্লা। ২ রানের জন্য ফিফটির দেখা পাননি জয়। জ্যাক লিন্টটের শিকার হওয়ার আগে ৩৫ বলে ৬ চার ও ১ ছয় হাঁকান এই ডানহাতি ওপেনার।

১৬ বলে ২৯ রানের ইনিংস খেলেন আফগান তারকা জানাত। ক্যামেরন ডেলপোর্টের ব্যাট থেকে আসে ১৯ রান। ৩০ রান খরচায় ৩ উইকেট নেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। অধিনায়ক সাকিব আল হাসানের শিকার ২ উইকেট।

মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে নেমে কখনই জয়ের মতো পরিস্থিতি তৈরি করতে পারেনি বরিশাল। ৯৫ রানেই অলআউট হয় তারা। সর্বোচ্চ ৩৬ রান করেন নাজমুল হোসেন শান্ত। এজন্য ৪৭ বল খেলেন রাজশাহীর এই ক্রিকেটার। ১৪ বলের মোকাবেলায় ১৯ রান করেন তৌহিদ হৃদয়। নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ১৭ রান। মাত্র ৫ রানের বিনিময়ে ৩ উইকেট নেন অফস্পিনার নাহিদুল। শহিদুল ইসলাম, তানভীর ইসলাম ও জানাত নেন দুটি করে উইকেট।

টস হেরে ব্যাটিংয়ে কুমিল্লা: চলমান বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করবে ইমরুল কায়েসের দল।

জয় দিয়েই এবারের বিপিএল যাত্রা শুরু করেছে কুমিল্লা। গত ২২ জানুয়ারি নিজেদের প্রথম ম্যাচে সিলেট সানরাইজার্সের বিপক্ষে মাত্র ৯৭ রানের লক্ষ্য পেয়েও অনেক কষ্ট করে ২ উইকেটে জিতেছিল প্রতিযোগিতার দুইবারের শিরোপাধারীরা।

এবারের বিপিএলে শক্ত দল গড়েছে কুমিল্লা। বিদেশিদের মধ্যে তাদের ঢেরায় আছে ফাফ ডু প্লেসি, ক্যামেরন ডেলপোর্ট, করিম জানাতদের মতো ইনফর্ম ক্রিকেটাররা। কায়েস ছাড়াও দেশি ক্যাটাগরিতে আছে লিটন কুমার দাস, আরিফুল হক, নাহিদুল ইসলামের মতো একঝাঁক পরিচিত মুখ।

উদ্বোধনী ম্যাচে গত ২১ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে বরিশাল। দ্বিতীয় ম্যাচে মিনিস্টার ঢাকার কাছে সমান ব্যবধানে পরাজিত হয়েছে তারা। এবার সাকিব আল হাসান, ক্রিস গেইল, দানুশকা গুনুথিলাকা, ডোয়াইন ব্রাভোদের নিয়ে গড়া দলটি ফের জয়ের দারায় ফিরতে চাইবে।