advertisement
আপনি পড়ছেন

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে চলমান যুব বিশ্বকাপের শুরুটা ভালো না হলেও কোনো ধরনের অঘটনের শিকার হতে হয়নি বাংলাদেশ দলকে। টানা জয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে টাইগাররা। শেষ চারে যাওয়ার মিশনে আজ রাকিবুল হাসানের দলের প্রতিপক্ষ ভারত। নর্থ স্ট্যান্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায়। সরাসরি দেখাবে স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট টু।

bd u 19 champion 2যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারানোর মুহূর্ত

যুব ক্রিকেটের পরিসংখ্যান কথা বলছে ভারতের হয়ে। এখন পর্যন্ত ২৪ ম্যাচে বাংলাদেশের মোকাবেলা করেছে তারা। এর মধ্যে চার পরাজয়ের বিপরীতে ১৯টিতে জয় আছে প্রতিবেশী দেশটির। একটি ম্যাচে কোন ফলাফল আসেনি। সবশেষ যুব এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের কাছে ১০৩ রানের বড় ব্যবধানে উড়ে গিয়েছিল লাল সবুজের দল।

ভারতের বিপক্ষে জয়ের পাল্লা ভারী না হলেও আত্মবিশ্বাস পাওয়ার মতো দারুণ একটা সুখস্মৃতি আছে বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত ২০২০ যুব বিশ্বকাপে বৃষ্টি আইনে ভারতকে ৩ উইকেটে হারিয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো কোনো বৈশ্বিক আসরের শিরোপা ঘরে তুলেছিল আকবর আলির দল।

bd u 19 team 2 1বাংলাদেশ যুব দল

সাম্প্রতিক সময়েও বাংলাদেশের পারফরম্যান্স আশাজাগানিয়া। এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে কলকাতায় স্বাগতিক দুটি ও বাংলাদেশকে নিয়ে একটি ত্রিদলীয় টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল। সেখানে দাপটের সাথে সিরিজ জিতেছিল বাংলাদেশ।

ভারতের বিপক্ষে ম্যাচের আগে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ দলের অধিনায়ক রাকিবুল। ওয়েস্ট ইন্ডিজ থেকে পাঠানো ভিডিও বার্তায় এই বাঁহাতি স্পিনার বলেন, ‘কোয়ার্টার ফাইনালের আগে আমরা পাঁচ-ছয় দিন সময় পেয়েছি। এই সময়টাতে ভালোভাবে অনুশীলন করেছি। মানসিক ও শারীরিক দিক থেকে সবাই বেশ ভালো অবস্থানে আছে। টানা দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসও বেড়েছে। বোলার ও ব্যাটসম্যানরা নিজেদের কাজটা ঠিকঠাক করছে। আমি বেশ আশাবাদী।’