advertisement
আপনি পড়ছেন

লাঞ্চ বিরতি থেকে ফিরেই দুই উইকেট হারিয়ে অলআউটের শঙ্কায় পড়ে যায় শ্রীলঙ্কা। সে শঙ্কা দূর হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুস এবং বিশ্ব ফার্নান্দোর ব্যাটে। ফার্নান্দো রিটায়ার্ড হার্ট হওয়ার আগে ৪৭ রান যোগ করে এই জুটি। তাতেই অপেক্ষা দীর্ঘ হচ্ছে মুমিনুল হক সৌরভের দলের।

tea breakডাবল সেঞ্চুরির কাছাকাছি ম্যাথুস

৩২৭ রানে ৬ উইকেট হারিয়ে দ্বিতীয় সেশনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। শুরুতেই সফরকারী শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। ১১৬তম ওভারে তৈরি করেন হ্যাটট্রিকের সম্ভাবনা। দ্বিতীয় এবং তৃতীয় বলে ফেরান রমেশ মেন্ডিস এবং লাসিথ এম্বুলদেনিয়াকে। 

সাকিবের জোড়া শিকারে শ্রীলঙ্কাকে সাড়ে তিনশোর আগে বেঁধে ফেরার সুযোগ তৈরি হয়েছিল বাংলাদেশের সামনে। কিন্তু নবম উইকেটে ম্যাথুস এবং ফার্নান্দো সেটা হতে দেয়নি। চা বিরতিতে যাওয়ার আগে ১৭৮ রানে অপরাজিত ছিলেন ম্যাথুস। শেষ ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমেছেন আসিথা ফার্নান্দো।

২৫৮ রানে ৪ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। ম্যাথুস ১১৪ এবং চান্দিমাল ৩৪ রানে অপরাজিত ছিলেন। আগের দিন এই দুজনের ৭৫ রানের জুটি আজ প্রথম ঘণ্টা না পেরোতেই তিন অঙ্কের ঘর পার করে।

দিনের শুরুতেই বল করতে আসা শরিফুল ইসলাম, সাকিব আল হাসানদের বেশ দেখেশুনেই খেলেছেন তারা। ১১৪তম ওভারে নাঈমের শিকার হওয়ার আগে ৬৬ রান করেন চান্দিমাল। সেই সাথে ভাঙে ১৩৬ রানের জুটি। একই ওভারে নিরোশান ডিকওয়েলাকেও ফেরান নাঈম।