advertisement
আপনি পড়ছেন

নার্ভাস নাইনটিজ ব্যাটসম্যানদের জন্য এক কঠিন অধ্যায়। একদিকে মাইলফলকের হাতছানি, অন্যদিকে আউট হওয়ার ভয়। চট্টগ্রামে আজ সোমবার বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারে প্রথমবার ১৯৯ রানে আউট হলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস।

mathews tonসেঞ্চুরির পর অ্যাঞ্জেলো ম্যাথুস

এই আক্ষেপের গল্পের মাধ্যমে টেস্ট ইতিহাসে নতুন ক্লাব খুলে ফেলেছেন লঙ্কান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৯৯ ও ১৯৯ রানে আউট হয়েছেন তিনি। এমন আক্ষেপের, দুর্ভাগ্যের নজির নেই আর কারো।

ক্যারিয়ারে একবারই ৯৯ রানে কাটা পড়েছিলেন ম্যাথুস। সেটা ২০০৯ সালে ভারতের বিরুদ্ধে। মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ম্যাচের প্রথম ইনিংসে ১ রানের আক্ষেপ নিয়ে ফিরেছিলেন ম্যাথুস। দুর্ভাগ্যক্রমে ওই ইনিংসে রানআউট হয়েছিলেন তিনি।

mathews 199 runs outম্যাথুসকে অভিনন্দন জানাতে এগিয়ে এসেছেন প্রতিপক্ষ খেলোয়াড়রাও

৯৯ রানে আউট হয়ে টেস্ট সেঞ্চুরি বঞ্চিত হওয়া ব্যাটসম্যান ৯২ জন। এ তালিকায় অবশ্য বাংলাদেশের কেউ নেই।

সাগরিকায় আজ নাঈমের শিকার হয়ে ডাবল সেঞ্চুরি পাননি ম্যাথুস। অবশ্য এই ইনিংসে তিনবার জীবন পেয়েছিলেন তিনি। গতকাল ৬৯ রানে তাইজুলের বলে মাহমুদুল হাসান জয় স্লিপে ক্যাচ ফেলেন তার। আজ ১১৯ রানে থাকা অবস্থায় খালেদের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ম্যাথুস। লিটন ক্যাচটি ধরেছেনও। কিন্তু আবেদন করেনি বাংলাদেশের কেউ। রিপ্লেতে দেখা গেছে বল তার ব্যাটে লেগেছিল।

চা বিরতির পর ফিরেই রান আউটের সুযোগ দিয়েছিলেন ম্যাথুস। সাকিবের বলে স্কয়ার লেগে ঠেলে দিয়েই ছুঁটেছিলেন। ফিল্ডার বল কুড়িয়ে ফেরত পাঠিয়েছেন বটে। কিন্তু সাকিব বল ধরে স্ট্যাম্পে লাগাতে পারেননি। ১৭৮ রানে তৃতীয়বার জীবন পান ম্যাথুস।