advertisement
আপনি পড়ছেন

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস করেছেন ১৯৯ রান। বল হাতে ১০৫ রানে ৬ উইকেট নিয়ে পারফরম্যান্সের দ্যুতি ছড়িয়েছেন বাংলাদেশের অফস্পিনার নাঈম হাসান। এ দুজনের বাইরে বল হাতে সাকিব আল হাসানও সবার নজর কেড়েছেন। ৩ উইকেট পাওয়ার চেয়ে এ বাঁহাতি স্পিনারের কিছু ডেলিভারি সবাইকে অবাক করেছে।

shakib s delivery surprised mathewsচায়নাম্যান সাকিব: ম্যাথুস অবাক, জানতেন নাঈমরা

সাগরিকায় সোমবার রং আন তথা চায়নাম্যানের ডেলিভারি করেছেন। ব্যাটসম্যানসহ সবাই চমকে গেছেন সাকিবের এমন গ্রিপের বোলিং দেখে। অর্থোডক্স বাঁহাতি স্পিনার হলেও বল হাতে নতুন অস্ত্র ব্যবহার করেছেন তিনি। যেখানে বল ছুড়ে দেওয়ার পর উইকেটে পড়ে কিছুটা লাফিয়েছে, বল ভেতরে ঢুকেছে। কারো উইকেট হয়তো পাননি। ব্যাটসম্যানরা ডিফেন্স করেছেন।

দিনেশ চান্দিমাল, লেজের সারির বিশ্ব ফার্নান্দো ও আসিথা ফার্নান্দোকে বাঁহাতি লেগস্পিন বা চায়নাম্যান ডেলিভারিও করেছেন তিনি। সাকিবের এই নতুন ডেলিভারিতে অভিভূত ম্যাথুস। তবে অবাক হননি বাংলাদেশের খেলোয়াড়রা।

দিন শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের সেরা বোলার অফস্পিনার নাঈম বলেছেন, ‘অবাক হইনি, সাকিব ভাই চেষ্টা করছিলেন, আগে থেকেই বলছিল।’

ম্যাথুস অবশ্য বিস্ময় লুকাননি। এ লঙ্কান ব্যাটসম্যান বলেছেন, ‘আমরা জানি যে সাকিব দারুণ অভিজ্ঞ সেনানী। যে ডেলিভারিই হোক না কেন, সে ঠিক জায়গায় বল রাখে। আমি প্রথমবার দেখলাম তাকে দুটি রং আন ডেলিভারি করতে, বলা উচিত ‘চায়নাম্যান।’ এই দুটিতেও তার নিশানা বেশ ভালো ছিল। তার যে অভিজ্ঞতা, সেখান থেকেই সে নতুন কিছু নিয়ে হাজির হচ্ছে। খুব ভালো বল করেছে।’