advertisement
আপনি পড়ছেন

চোটের কারণে গতকাল প্রথম ইনিংসে ব্যাটিংয়ের মাঝপথেই মাঠ ছাড়েন শরিফুল ইসলাম। এবার চলতি ম্যাচ এবং সাদা পোশাকের শেষ ম্যাচ থেকেও ছিটকে গেলেন এই বাঁহাতি পেসার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

shoriful out of the seriesশেষ ম্যাচেও শরিফুলকে পাবে না বাংলাদেশ

নিজেদের প্রথম ইনিংসে ১৬৭তম ওভারে কাসুন রাজিথার করা একটি ডেলিভারি শরিফুলের ডান হাতে লাগে। এরপর প্রাথমিক চিকিৎসা নিয়ে আরও তিন ওভার ক্রিজে ছিলেন। তবে ব্যথা বেড়ে গেলে আর খেলা চালিয়ে যেতে পারেননি। ১৭১তম ওভারে মাঠ ছাড়েন এই তরুণ ক্রিকেটার।

শরিফুল ব্যথা নিয়ে মাঠ ছাড়ায় ৯ উইকেটে ৪৬৫ রান নিয়ে প্রথম ইনিংস শেষ করে বাংলাদেশ। রিটায়ার্ড হার্ট হওয়ার আগে ৩ রান করেন এই পেসার। এর আগে প্রথম ইনিংসে ২০ ওভার বল করে ৫৫ রান খরচ করে উইকেটশূন্য ছিলেন ২০২০ যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য।

bcb doctor debasis mashrafeeবিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী

শরিফুল ছিটকে গেলেও এই টেস্টে বদলি খেলোয়াড় মাঠে নামাতে পারবে না বাংলাদেশ। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, আইসিসির নিয়ম অনুযায়ী, কেবল করোনা আক্রান্ত হলে কিংবা মাথায় আঘাত পেলে বদলি খেলোয়াড় মাঠে নামতে পারবে। অন্যথায় বদলি ফিল্ডার ব্যবহার করা যাবে। শরিফুলের পরিবর্তে সে কাজটি করছেন ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি।

দেবাশিষ চৌধুরী বলেন, ‘শরিফুল হাতে যে চোট পেয়েছে, সেখানে ফ্র্যাকচার ধরা পড়েছে। আপাতত সেখানে ব্যান্ডেজ করা হয়েছে। শরিফুল এখন চট্টগ্রামেই আছেন। ব্যান্ডেজ খোলা হবে ২১ দিন পর। সে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ খেলতে পারবে না। আগামীকাল তাকে ঢাকায় নিয়ে আসা হবে, চলবে পরবর্তী চিকিৎসা।’