advertisement
আপনি পড়ছেন

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার বড় রানের জবাবটা দারুণভাবেই দেয় বাংলাদেশ। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষ বিকেলেই দুই উইকেট হারায় সফরকারীরা। শেষদিনের প্রথম সেশনেও দিমুথ করুনারত্নেদের দুই ব্যাটসম্যানকে ফিরিয়েছেন স্বাগতিক বোলাররা।

bd test team 7প্রথম সেশনে দুই উইকেট নিয়েছেন তাইজুল

প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে ৪৬৫ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩৯ রানে ২ উইকেটে হারিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে লঙ্কানরা। ১৮ রানে অপরাজিত থেকে আজ শেষদিনে ব্যাট করতে নামেন করুনারত্নে। এই বাঁহাতির সঙ্গী ছিলেন কুশাল মেন্ডিস।

শুরু থেকেই আগ্রাসী ব্যাট চালাতে থাকেন মেন্ডিস। অপর প্রান্তে সাবধানী ছিলেন করুনারত্নে। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে বাংরাদেশি বোলারদের জন্য বিভীষিকা হয়ে ওঠেন মেন্ডিস। চলে গিয়েছিলেন ফিফটির কাছাকাছি। অবশেষে স্বাগতিক শিবিরে স্বস্তি ফেরান তাইজুল ইসলাম। ৪৮ রানে ব্যাট করতে থাকা মেন্ডিসকে বোল্ড করেন এই স্পিনার। সেই সাথে ভাঙে তৃতীয় উইকেটে লঙ্কানদের গড়া ৬৭ রানের জুটি।

bd 465 runs৪৬৫ রানে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস

আগের ইনিংসে শ্রীলঙ্কার বড় সংগ্রহে সবচেয়ে বড় অবদান রেখেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। মাত্র এক রানের জন্য ডাবল সেঞ্চুরি থেকে বঞ্চিত হন এই সিমিং অলরাউন্ডার। কিন্তু দ্বিতীয় ইনিংসে ছিলেন পুরোপুরি নিষ্প্রভ। তাইজুলের শিকারে পরিণত হওয়ার আগে ১৫ বল মোকাবেলা করলেও রানের খাতা খুলতে পারেননি ম্যাথুস।

১২৮ রানে ৪ উইকেট হারিয়ে প্রথম সেশন শেষ করেছে শ্রীলঙ্কা। ৬০ রানের লিড নিয়েছে সফরকারীরা। অধিনায়ক করুনারত্নে ৪৪ এবং ধনঞ্জয়া ডি সিলভা ১২ রান নিয়ে দ্বিতীয় সেশন শুরু করবেন।