advertisement
আপনি পড়ছেন

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনই ডানহাতের মধ্যমায় ব্যথা পেয়েছিলেন নাঈম হাসান। শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নের স্ট্রেইট ড্রাইভ থামাতে গিয়ে বোলার নাঈম চোট পান। সেই চোট নিয়েই ম্যাচের পঞ্চম দিনেও খেলেছেন এ তরুণ অফস্পিনার, বোলিংও করেছেন।

nayeem hasan 1নাঈম হাসান

কিন্তু এক্স-রে তে ধরা পড়েছে নাঈমের ডানহাতের মধ্যমা ভেঙে গেছে। ফ্র্যাকচার হয়েছে, ব্যথা বেড়েছে। এরপরও সেই ব্যথা নিয়েই পঞ্চম দিনে বোলিং করেছেন এ স্পিনার।

এই চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে পড়েছেন নাঈম। পেসার শরিফুল ইসলামের পর এবার অফস্পিনার নাঈমকেও হারালো বাংলাদেশ দল। বিসিবির মেডিক্যাল বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

মেহেদি হাসান মিরাজের ইনজুরির কারণেই এবার টেস্ট দলে ফিরেছিলেন নাঈম হাসান। ১৫ মাস পর সাদা পোশাকে ফিরে পারফরম্যান্সের আলোয় রঙিন ছিলেন তিনি। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৩০ ওভার বোলিং করে ১০৫ রানে ৬ উইকেট নিয়েছেন।

দ্বিতীয় ইনিংসে অবশ্য ২৩ ওভারে ৭৯ রান দিয়ে কোনো উইকেট পাননি। বলার অপেক্ষা রাখে না আঙুলের ব্যথা সয়ে, ভাঙা আঙুল নিয়েও দলের জন্য বোলিং করে গেছেন নাঈম। এ তরুণ বাদ পড়ায় মিরপুর স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে কপাল খুলতে পারে মোসাদ্দেক হোসেন সৈকতের। একাদশে ফিরতে পারেন এই অফস্পিনিং অলরাউন্ডার।