advertisement
আপনি পড়ছেন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন কুড়ি ওভারের সিরিজে রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্ত এবং জাসপ্রিত বুমরাহসহ আরও বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই। এমনটা হলে প্রোটিয়াদের বিপক্ষে নেতৃত্বে দেখা যাবে শিখর ধারওয়ানকে। বিষয়টি জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি বিশ্বস্ত সূত্র।

shikhar dhawanখুশির খবর আসতে পারে ধাওয়ানের জন্য

দীর্ঘদিন ধরেই ভারতের টি-টোয়েন্টি দলের বাইরে আছেন ধাওয়ান। সাম্প্রতিক ফর্ম তাকে এই ফরম্যাটে ফিরতে সাহায্য করবে। ওই সূত্রের দাবি, চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে দারুণ ফর্মে থাকায় ছোট ফরম্যাটের আসন্ন সিরিজের জন্য এই বাঁহাতি ব্যাটসম্যানকে রেখেই দল ঘোষণা করবে বিসিসিআইয়ের নির্বাচকরা।

গত বছর শ্রীলঙ্কা সফরে ভারত ‘বি’ দলের নেতৃত্ব দিয়েছিলেন ধাওয়ান। সে কারণে টি-টোয়েন্টি দলে ফেরানোর পাশাপাশি অধিনায়কত্বের গুরুদায়িত্বে এই ওপেনারকে পছন্দ নির্বাচকদের। যদিও ধাওয়ানের বিকল্প হিসেবে এগিয়ে আছেন হার্দিক পান্ডিয়া। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে আছেন এই সিমিং অলরাউন্ডার।

hardik pandya sadহার্দিক পান্ডিয়া

এবারের আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে ব্যাটে-বলে সমানতালে পারফর্ম করছেন পান্ডিয়া। চোট কাটানোর পর নিয়মিত বল হাতে দেখা যাচ্ছে তাকে। এই তারকার অধীনে সবার আগে প্লে অফে জায়গা করে নিয়েছে নবাগত ফ্র্যাঞ্চাইজি গুজরাট। এজন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পান্ডিয়া ভারতের অধিনায়ক হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৯ জুন। এরপর সে মাসের শেষদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি কুড়ি ওভারের ম্যাচ খেলবে ক্রিকেট দুনিয়ার পরাশক্তিরা। সে সিরিজেও একই স্কোয়াড রাখার কথা চিন্তা করছে নির্বাচকরা।