advertisement
আপনি পড়ছেন

অনেক দিন আগেই ক্রিকেট ছেড়েছেন সালমান বাট। এবার সিঙ্গাপুর জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পেলেন সাবেক পাকিস্তানি তারকা ক্রিকেটার। সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েসনের প্রধান নির্বাহী কর্মকর্তা সাদ জানজুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

salman butt 2সালমান বাট

১৯৭৪ সালে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, আইসিসির অনুমোদন লাভ করে সিঙ্গাপুর। চলমান ২০২২ ক্রিকেট মৌসুমে দলটির ক্লাসের হেড মাস্টারের ভূমিকায় দেখা যাবে সালমান বাটকে। সাবেক অধিনায়কের অধীনে আইসিসির বড় তিনটি টুর্নামেন্টের কোয়ালিফায়ারে অংশগ্রহণ করবে দ্বীপ দেশটি।

এর মধ্যে আছে আগামী জুলাইয়ে জিম্বাবুয়ের মাটিতে আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টির বাছাইপর্ব, তার পরের মাসে শ্রীলঙ্কায় এশিয়ার শ্রেষ্ঠত্বের মঞ্চ এশিয়া কাপের বাছাইপর্ব এবং ওয়ানডে বিশ্বকাপের টিকিট পাওয়ার জন্য কানাডায় অনুষ্ঠিতব্য চ্যালেঞ্জ লিগে অংশ নেবে সিঙ্গাপুর।

২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে পাঁচ বছর নিষিদ্ধ হন সালমান বাট। সাজা শেষ হলে ২০১৬ সালে ফেরেন ব্যাট বলের লড়াইয়ে। এরপর বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টে নিয়মিত হলেও পাকিস্তান জাতীয় দলের বন্ধ হওয়া দরজা আর খুলতে পারেননি। ২০২০ সালে তাকে কায়েদ-ই-আজম ট্রফি থেকে প্রত্যাহার করা হয়। সে বছরই সব ধরনের ক্রিকেটকে বিদায় বলেন সাবেক এই মারকুটে ব্যাটসম্যান।