advertisement
আপনি পড়ছেন

মাঠের উত্তেজনা ধরে রাখতে পারেননি তাইজুল ইসলাম। বল ছুঁড়ে মারেন অ্যাঞ্জেলো ম্যাথুসের দিকে। তাতেই হয়েছে নিয়মভঙ্গ। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, আইসিসিও শাস্তি দিয়েছে বাংলাদেশের এই ক্রিকেটারকে।

taijul islam 2তাইজুল ইসলাম

ঘটনাটি ঘটে চলমান ঢাকা টেস্টের তৃতীয় দিন। প্রথম ইনিংসে ব্যাট করছিল শ্রীলঙ্কা। ৬৯তম ওভারে তাইজুলের করা একটি ডেলিভারি স্ট্রেইট ড্রাইভ করেন ম্যাথুস। বল চলে যায় তাইজুলের কাছে। এরপর ম্যাথুসকে লক্ষ্য করে বল ছুঁড়েন নাটোরের এই বাঁহাতি স্পিনার।

টিভি রিপ্লেতে দেখা যায়, তাইজুলের ছুঁড়া সেই বল গিয়ে লাগে ম্যাথুসের ডান কুনইয়ে। তবে গুরুতর কোন আঘাত পাননি শ্রীলঙ্কার এই সিমিং অলরাউন্ডার। তাইজুলের এমন অখেলোয়াড়সূলব আচরণ ভালো লাগেনি ম্যাচ রেফারির। দিনের খেলা শেষে তাইজুলকে দোষী সাব্যস্ত করেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

এরপর এক বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, তাইজুলের বিরুদ্ধে আচরণবিধির ২.৯ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। এ জন্য ম্যাচ ফি ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে অভিযুক্ত বোলারকে। তাইজুল শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

জরিমানার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তাইজুলেল নামের পাশে। গত দুই বছরের মধ্যে এবারই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন এই অর্থোডক্স স্পিনার।