advertisement
আপনি পড়ছেন

প্রথম সেশনে দাপট দেখিয়েছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে বাংলাদেশের চেয়ে এগিয়ে থেকেই দুপুরের খাবার খেতে যায় সফরকারী শিবির। দ্বিতীয় সেশনেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে। লাল সবুজের বোলারদের অপেক্ষা বাড়িয়ে আধিপত্য ধরে রেখেছে দিমুথ করুনারত্নের দল। সেই সাথে বাড়ছে তাদের লিড।

mathews and chandimal
ম্যাথুস এবং চান্দিমাল

প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৫ উইকেটে ৩৬৯ রান। বিনা উইকেটে সে সেশন পার করা বাংলাদেশের মাঝের সেশনটাতেও ভুগিয়েছেন ম্যাথুস এবং চান্দিমাল। সাথে যোগ হয়েছে রিভিউ নষ্টের আক্ষেপ। সব মিলিয়ে পিছিয়ে থেকেই চা বিরতিতে যায় মুমিনুল হক সৌরভের দল।

ম্যাথুস ৯৩ এবং চান্দিমাল ৬১ রান নিয়ে দ্বিতীয় সেশনে ব্যাট করতে নামেন। চা বিরতিতে যাওয়ার আগে সেঞ্চুরি তুলে নেন এই দুইজন। ষষ্ঠ উইকেটে তাদের অবিচ্ছিন্ন ২০৩ রানের জুটি চাপে রেখেছে বাংলাদেশকে। দ্বিতীয় সেশন পর্যন্ত প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৪৫৯ রান করেছে শ্রীলঙ্কা।

sl vs bd 4th day 3সেঞ্চুরি তুলে নিয়েছেন ম্যাথুস

৯৪ রানে এগিয়ে থেকে শেষ সেশনে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। নিজেদের ইনিংসে সবার আগে সেঞ্চুরি তুলে নেন ম্যাথুস। নয় চার এবং দুই ছয়ের সাহায্যে ১২৩ রানে অপরাজিত ছিলেন সাবেক এই অধিনায়ক। অন্যদিকে চান্দিমালের নামের পাশে ছিল ১২০ রান।

এর আগে জোড়া শতকে ভর দিয়ে প্রথম ইনিংসে ৩৬৫ রানে থামে বাংলাদেশ। মূলত মুশফিকুর রিহম এবং লিটন কুমার দাসের জুটিতেই বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। সর্বোচ্চ ১৭৫ রান করে অপরাজিত থাকেন মুশফিক। লিটনের ব্যাট থেকে আসে ১৪১ রান। ৫ উইকেট নিয়ে শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সবচেয়ে সফল কাসুন রাজিথা। আসিথা ফার্নান্দোর শিকার ৪ উইকেট।