advertisement
আপনি পড়ছেন

স্থায়ীভাবে আফগানিস্তান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন উমর গুল। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজ থেকে দায়িত্ব বুঝে নেবেন সাবেক পাক পেসার। তার আগে করিম জানাত, গুলবাদিন নাইব, ফজল হক ফারুকি, নাভিন উল হকদের সাথে কাজ করতে তর সইছে না গুলের।

umar gul afg teamগুলকে স্থায়ীভাবে দায়িত্ব দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড

আফগানিস্তান দলের সাথে গুলের কাজের অভিজ্ঞতা এটাই প্রথম নয়। গত এপ্রিলে তিন সপ্তাহের চুক্তিতে আরব আমিরাতে অনুষ্ঠিত আফগানিস্তানের অনুশীলন ও প্রস্তুতি ক্যাম্পে বোলিং পরামর্শক হিসেবে কাজ করেছেন ৩৯ বছর বয়সী গুল। সেই কাজকে বিবেচনায় নিয়ে তাকে লম্বা সময়ের জন্য দায়িত্ব দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড, এসিবি।

পাকিস্তানের হয়ে ৪৭ টেস্ট, ১৩০ ওয়ানডে এবং ৬৪ টি-টোয়েন্টি খেলেছেন গুল। সব ফরম্যাট মিলিয়ে শিকার করেছেন ৪২৭ উইকেট। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ওঠার পর ওই ফরম্যাটে ২০০৯ সালে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। কুড়ি ওভারের দুটি বিশ্বমঞ্চেই সর্বোচ্চ উইশিকারী বোলার ছিলেন গুল।

আফগানিস্তানের বোলিং কোচ হওয়ার পর গুল বলেন, ‘আফগানিস্তানের বোলাররা অনেক পরিশ্রমী। ওদের সাথে কাজ করার অপেক্ষায় আছি। ইনশাআল্লাহ এবার দলটির সাথে লম্বা সময় কাজ করার সুযোগ পাবো। আশাকরি ভালো কিছু হবে।’