advertisement
আপনি পড়ছেন

সুইং, অসমান বাউন্স, শর্ট বলে ক্যারিবিয়ান ফাস্ট বোলাররা বিষিয়ে তুলেছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানদের। সেন্ট লুসিয়ার ২২ গজে ব্যাটিং করা সহজ মনে হচ্ছিল না। কেউই বড় ইনিংস খেলতে পারেননি। শুধু লিটন দাস হাফ সেঞ্চুরি করেছেন। গতকাল ম্যাচের প্রথম দিনে চা বিরতির পর বাংলাদেশ দল গুটিয়ে গেছে ২৩৪ রানে। টেল এন্ডারদের ব্যাটিং দৃঢ়তায় ২০০ পার হয় স্কোর।

bd windies 2nd test 2022জন ক্যাম্পবেল ও ক্রেইগ ব্রাথওয়েটের কাছে অসহায় ছিল বাংলাদেশের বোলাররা

অথচ এমন পিচেই পড়ন্ত বিকেলে কোনো উইকেট পেল না বাংলাদেশের পেসাররা! ওয়েস্ট ইন্ডিজের ওপেনিং জুটিই ভাঙতে পারেনি শরিফুল, এবাদত, খালেদরা। নতুন বলে বরাবরের মতোই উইকেট নিতে ব্যর্থ পেসাররা।

১৬ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৬৭ রান তুলেছে স্বাগতিকরা। জন ক্যাম্পবেল ৩২ ও ক্রেইগ ব্রাথওয়েট ৩০ রানে অপরাজিত আছেন। এই সময়ে ৫ বোলার ব্যবহার করেছেন সাকিব। কিন্তু উইকেটের দেখা পাননি। আক্ষেপ নিয়েই প্রথম দিন শেষ করতে হয়েছে বাংলাদেশকে।

এর আগে চা বিরতির পর দ্বিতীয় ওভারেই মিরাজ আউট হন। মেয়ার্সের শিকার হন তিনি ৯ রান করে। এবাদতকে নিয়ে অষ্টম উইকেটে ২৬ রানের জুটি গড়েন লিটন। তুলে নেন ক্যারিয়ারের ১৪তম হাফ সেঞ্চুরি। ৫৩ রান করে লিটন ক্যাচ দেন ব্রাথওয়েটের হাতে। ১৯১ রানে ৮ উইকেট হারায় বাংলাদেশ।

নবম উইকেটেও শরিফুল-এবাদত দারুণ লড়াই করেছেন। তারা যোগ করেছেন ৩৬ রান। উইকেটে এসে আক্রমণের চেষ্টা করেছেন শরিফুল। তাতে কিছুটা সফলতাও মিলেছে। ৫টি চারে ২৬ রান করেছেন তিনি। এবাদত একপ্রান্ত আগলে থাকলেও খালেদ ৩ বলের বেশি খেলতে পারেননি। সিলসের শর্ট বলে ক্যাচ দেন স্লিপে। এবাদত ২১ রানে অপরাজিত ছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের সিলস, আলজারি জোসেফ ৩টি করে, অ্যান্ডারসন ফিলিপ, মেয়ার্স ২টি করে উইকেট পান।