advertisement
আপনি পড়ছেন

ম্যাচে বোলারদের জন্য সাক্ষাৎ যমদূতের ভূমিকায় অবতীর্ণ হন গ্র‌্যান ম্যাক্সওয়েল। তার ব্যাটে ঝড় উঠলে স্কোরবোর্ডে চাকা খুব দ্রুত ঘুরতে থাকে। তবে টেস্টে এমন ব্যাটিং চলে না। উইলোবাজি করতে হয় দেখেশুনে, পরিস্থিতি বুঝে। ম্যাক্সওয়েল সেটা জানেন। আর জানেন বলেই এই ফরম্যাটে দীর্ঘক্ষণ ক্রিজে টিকে থাকতে চান এই তারকা ক্রিকেটার।

glenn maxwell 2গ্ল্যান ম্যাক্সওয়েল

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দলে জায়গা পেয়েছেন ম্যাক্সওয়েল। এর মাদ্যমে সাদা পোশাকের ক্রিকেটে ফিরেছেন পাঁচ বছর পর। সবশেষ  টেস্ট খেলেছিলেন ২০১৭ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে। এখন পর্যন্ত ৭ টেস্টে ৩৩৯ রান করেছেন এই ব্যাটিং অলরাউন্ডার।

মূলত বাঁহাতি মিডলঅর্ডার ব্যাটসম্যান ট্রাভিস হেড ইনজুরিতে পড়ায় টেস্ট দলে জায়গা পেয়েছেন ম্যাক্সওয়েল। চতুর্থ ওয়ানডেতে চোট পান হেড। দুই দলের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ২৯ জুন। ভেন্যু গল ক্রিকেট স্টেডিয়াম। একই ভেন্যুতে দ্বিতীয় এবং শেষ টেস্ট শুরু হবে ৮ জুলাই।

ম্যাক্সওয়েল মনে করেন, এশিয়ান কন্ডিশন সম্পর্কে ভালো ধারণা থাকায় টেস্টে তাকে ভুগতে হবে না, ‘এই ধরনের কন্ডিশনে খেলার অনেক অভিজ্ঞতা আছে আমার। ভালোভাবে স্পিন বোলিং মোকাবেলা করতে পারি। এজন্য আমি নিজেকে নিয়ে গর্ব করি। কঠিন পরিস্থিতিতে প্রতিকূলতার মধ্য দিয়ে পথ খুঁজে বের করতে পারি।’

‘২০১৭ সালের দিকে যদি ফিরে তাকাই তাকালে ভারতে টেস্ট সেঞ্চুরি করতে পারাটা আমার জন্য দারুণ কিছু ছিল। আমার গেম প্ল্যান সম্ভবত খুব একটা পরিবর্তন করতে হচ্ছে না। কোনো রান রেট চাপ ছাড়াই উইকেটে বেশি সময় কাটাতে পারব। আমি অবশ্যই দীর্ঘ সময় ব্যাট করার সেই সুযোগের জন্য অপেক্ষা করছি।’ যোগ করেন ম্যাক্সওয়েল।