advertisement
আপনি পড়ছেন

বোলিংয়ের পর ব্যাটিংয়েও সেন্ট লুসিয়ায় বাংলাদেশের ওপর ছড়ি ঘোরাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। শনিবার ম্যাচের দ্বিতীয় দিনে লাঞ্চের আগে ৪ উইকেট নিয়ে স্বস্তিতে ছিল টাইগাররা। কিন্তু দ্বিতীয় সেশনে বাংলাদেশকে হতাশা উপহার দিয়েছেন কাইল মেয়ার্স ও জার্মেইন ব্ল্যাকউড। উইকেটহীন সেশনে লিড নিয়েছে স্বাগতিকরা।

wicketless session lead to west indiesউইকেটহীন সেশন, লিড নিলো ওয়েস্ট ইন্ডিজচা বিরতিতে যাওয়ার আগে উইন্ডিজদ এগিয়ে আছে ১৪ রানে। দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত তাদের সংগ্রহ ৪ উইকেটে ২৪৮ রান। মেয়ার্স ৬০, ব্ল্যাকউড ৪০ রানে ব্যাট করছেন। তাদের জুটি যোগ করেছে ১১৬ রান।

শনিবার দিনের ১০ম ওভারে ব্রেক থ্রু পায় বাংলাদেশ দল। স্বাগতিকদের ওপেনিং জুটি ভাঙেন শরীফুল। তার বাউন্সারে কিপার সোহানের হাতে ক্যাচ দেন জন ক্যাম্পবেল। তিনি ৪৫ রান করেন। ইনিংসের ৩৮তম ওভারে উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েটকে ফেরান মিরাজ। দলীয় ১৩১ রানে বোল্ড হন তিনি। ৫১ রান করে থামেন ব্রেথওয়েট।

ঠিক পরের ওভারেই জোড়া আঘাত হানেন খালেদ। ম্যাচে ফেরে বাংলাদেশ। ওভারের প্রথম বলে রেয়মন রেইফারকে বোল্ড করেন ডানহাতি এ পেসার। ওভারের শেষ বলে বনারকেও (০) বোল্ড করেন তিনি। রেইফার ২২ রান করেন।

মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে বসে উইন্ডিজরা। ৪ উইকেটে ১৩৭ রান নিয়ে লাঞ্চে গিয়েছিল তারা। এই চাপটাকে পুঁজি করে আর উইকেট নিতে পারেনি বাংলাদেশ।

লাঞ্চের পর ফিরে মেয়ার্স পাল্টা আক্রমণ করেন। দ্রুতলয়ে রান তোলেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দেন ব্ল্যাকউড। তাতেই লিড পেয়েছে ক্যারিবিয়ানরা। মেয়ার্স হাফ সেঞ্চুরিও করেছেন। এখন বড় লিডে চাপা পড়ার শঙ্কায় বাংলাদেশ।