advertisement
আপনি পড়ছেন

একমাত্র টেস্টের প্রস্তুতি নিতে ভারতের একটি দল এখন ইংল্যান্ডে অবস্থান করছে। এজন্য নিয়মিতদের অনেকেই নেই আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। এরপরও শক্তির বিচারে অনেক এগিয়ে সফরকারী দল। কুড়ি ওভারের প্রথম ম্যাচে মাঠেও তেমন স্বাক্ষর রেখেছেন হার্দিক পান্ডিয়ারা। আইরিশদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভিভিএস লক্ষ্মণের শিষ্যরা।

ind vs ireভারতের কাছে পাত্তা পায়নি আইরিশরা

মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের অনেক পরে ম্যাচ শুরু হয়। এজন্য ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে ১২ ওভারে আনা হয়। কার্টেল ওভারের ম্যাচে আগে ব্যাট করে স্কোরবোর্ডে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। ১৬ বল হাতে রেখেই সে লক্ষ্যে পৌঁছে যায় অতিথিরা। দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ভারতের তারকা লেগ স্পিনার ইয়ুজবেন্দ্র চাহাল।

লক্ষ্য তাড়া করতে নেমে ইষাণ কিষাণের ব্যাটে উড়ন্ত শুরু পায় ভারত। ব্যক্তিগত ২৬ রানে থামেন এই ওপেনার। ক্রেইগ ইয়ংয়ের বলে বোল্ড হওয়ার আগে ১১ বলে ৩ চার এবং ২ ছয় হাঁকান কিষাণ। তার পরের বলেই সূর্যকুমার যাদবকে ফেরান ইয়ং। টানা দুই উইকেট হারানো সফরকারীদের জয়ের কাছাকাছি নিয়ে যায় পান্ডিয়া এবং দিপক হুদা জুটি।

yuzvendra chahal 2022ম্যাচসেরা হয়েছেন ইয়ুজবেন্দ্র চাহাল

তৃতীয় উইকেটে ৬৪ রান যোগ করেন এই দুইজন। ব্যক্তিগত ২৪ রানে জশুয়া লিটলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন অধিনায়ক। দিনেশ কার্তিককে নিয়ে বাকি কাজ সারেন হুদা। ২৯ বল মোকাবেলা করা এই ওপেনার ৪৭ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গী কার্তিক অপরাজিত ছিলেন ৫ রানে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা আয়াল্যান্ডের শুরুটা ভালো হয়নি। দলীয় ২২ রানেই ৩ ব্যাটসম্যানকে হারায় স্বাগতিকরা। দলের হয়ে একাই লড়েছেন হ্যারি টেক্টর। ৩৩ বলে ৬ চার এবং ৩ ছয়ের মারে ৬৪ রানে অপরাজিত থাকেন টেক্টর। এছাড়া দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন কেবল লোরকান টাকার। এই উইকেটকিপার ব্যাটসম্যান করে ১৮ রান। ৩ ওভার বল করে ১১ রানের বিনিময়ে ১ উইকেট নেন চাহাল।