advertisement
আপনি পড়ছেন

মুদ্রার উল্টো পিঠ দেখে ফেলেছেন মুমিনুল হক। বাজে ফর্মের কারণে টানা ৩২ টেস্ট পর বাংলাদেশের একাদশ থেকে বাদ পড়েছেন তিনি। সেন্ট লুসিয়ায় টেস্টে সদ্য সাবেক হওয়া এই অধিনায়ক সাইড বেঞ্চেই ছিলেন।

mominul haque and paponপাপন: টেকনিকে নয়, সমস্যা সাইকোলজিক্যাল

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, একাদশ থেকে কেউ একজন বাদ পড়বে জানতেন, তবে সেটা মুমিনুল, তা জানতেন না তিনি। রান খরায় ভুগতে থাকা মুমিনুলের টেকনিকে কোনো সমস্যা নেই, তার সমস্যা সাইকোলজিক্যাল।

গতকাল সিসিডিএমের (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস) অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠানে মুমিনুলের বাদ পড়া নিয়ে বিসিবি সভাপতি কথাগুলো বলেন। মুমিনুল দ্রুত রানে ফিরবে আশা পাপনের। যদিও আগামী ৫ মাস বাংলাদেশের টেস্ট ম্যাচই নেই।

বাঁহাতি এ ব্যাটসম্যান সম্প্রতি টানা ৯ ইনিংসে দুই অংকের ঘর পার হতে পারেননি। ৫৪ টেস্টে তার সংগ্রহ ৩ হাজার ৫২৯ রান। সেঞ্চুরি আছে ১১টি।

মুমিনুল সম্পর্কে পাপন আরও বলেন, ‘দুর্বল টেকনিক বা ফর্ম এগুলো নিয়ে চিন্তা করছি না। তবে মুমিনুল যে ধরনের খেলোয়াড়, সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরি যার আছে, এতো ভালো না হলে তো ওকে অধিনায়কত্ব দিতাম না। ওর মতো একটা ভালো খেলোয়াড় এখন রান পাচ্ছে না, আমি নিশ্চিত খুব শিগগিরই ও ফুল ফর্ম নিয়ে আবার ফেরত আসবে এবং ভালো করবে।’

বাংলাদেশ দলের পরবর্তী টেস্ট আগামী ডিসেম্বরে। ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে দুই ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা। তার আগে অন্তত সাদা পোশাকে আন্তর্জাতিক ক্রিকেটে রানে ফেরার সুযোগ নেই মুমিনুলের।