advertisement
আপনি পড়ছেন

পান্ডিয়ার নেতৃত্বে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের ১৫তম আসরে শিরোপা জিতেছে গুজরাট টাইটান্স। সেই সুবাদে জাতীয় দলের নেতৃত্ব পান পান্ডিয়া। জাতীয় দলের হয়ে গুরুদায়িত্ব পালনের প্রথম দিনেই অসাধারণ এক কীর্তি গড়েছেন এই সিমিং অলরাউন্ডার।

hardik pandya 3হার্দিক পান্ডিয়া

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পান্ডিয়াকে অধিনায়ক করে দল ঘোষণা করে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই। প্রথম ম্যাচে আইরিশদের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় এনে দিয়ে ম্যানেজম্যান্টের আস্থার প্রতিদান দিয়েছেন তিনি।

দলের জয়ের দিনে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন পান্ডিয়া। ১২ বলে করেন ২৪ রান। জশুয়া লিটলের শিকার হয়ে সাজঘরের পথ ধরার আগে একটি চারের পাশাপাশি হাঁকান তিনটি ছয়। এর আগে ২ ওভার বল করে ২৬ রানের বিনিময়ে ফেরান পল স্টার্লিংকে। এর মাধ্যমে টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে উইকেটে পেয়েছেন পান্ডিয়া।

এর আগে বিরেন্দর শেবাগ, মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, রোহিম শর্মা, শিখর ধাওয়ান ও পন্ত মিলে ভারতকে ১৬৪টি বিশ ওভারের ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তবে এদের কেউই উইকেটের দেখা পাননি।