advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশের জন্য পরাজয়ের মঞ্চ আগেই তৈরি হয়েছিল। সেই সাথে জেগেছিল ইনিংস হারের শঙ্কা। সেই শঙ্কা অবশ্য এড়ানো গেছে নুরুল হাসান সোহানের লড়াকু ব্যাটিংয়ে। তবে সাকিব আল হাসান অ্যান্ড কোংয়ের বিপক্ষে সহজ জয় তুলে নিতে কোনো বেগ পেতে হয়নি টিম ওয়েস্ট ইন্ডিজকে।

bd vs wiব্যাটসম্যানরা আবারও ব্যর্থতার পরিচয় দিয়েছেন

সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে সাদা পোশাকের প্রথম ম্যাচে ক্রেইগ ব্রাথওয়েটের দল জিতেছিল ৭ উইকেটে। তাতেই ধবল ধোলাই হয়ে ক্যারিবিয়ান মিশন শুরু করলো রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। এটা টেস্টে বাংলাদেশের শততম পরাজয়। ম্যাচ এবং সিরিজ সেরার পুরস্কার জিতেছেন কাইল মেয়ার্স।

প্রথম ইনিংস শেষে ১৭৪ রানে এগিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। শেষ ইনিংসে ব্যাট করতে নেমে ব্যর্থতার ধারা থেকে বের হতে পারেনি বাংলাদেশ। তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, লিটন কুমার দাস, এনামুল হক বিজয় কিংবা সাকিব আল হাসান- ব্যাট হাতে সবাই হতাশ করেছেন। টপ অর্ডারে কেবল কিছুটা ভিন্ন ছিলেন নাজমুল হোসেন শান্ত।

bd vs wi 2ক্যারিবিয়ানদের উল্লাস

পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরের পথ ধরার আগে ৪২ রান করেন রাজশাহীর এই ক্রিকেটার। দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন সোহান। ঝড়ো গতির ব্যাট চালিয়ে ৪০ বলেই তুলে নেন ফিফটি। এরপরও ১৮৬ রানের বেশি করতে পারেনি সফরকারীরা।

যোগ্য সঙ্গ না পাওয়ায় একপ্রান্তে অপরাজিত থাকেন সোহান। ১২ রানের লিড পায় সফরকারীরা। মাত্র ১৭ বল খেলেই সে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। ব্রাথওয়েট ও জন ক্যাম্পবেলের ব্যাট থেকে আসে যথাক্রমে ৪ এবং ৯ রান।

টস হেরে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৩৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাব দিতে নেমে ৪০৮ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।