advertisement
আপনি পড়ছেন

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ইংল্যান্ড দলে প্রত্যাবর্তন হয়েছিল স্টুয়ার্ট ব্রডের। প্রত্যাবর্তনেই করেছেন দুর্দান্ত বোলিং। সেই সাথে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল, আইসিসি কর্তৃক তিরস্কৃত হয়েছেন এই তারকা পেসার।

stuart broad testস্টুয়ার্ট ব্রড

তিন ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে ধবল ধোলাই করেছে ইংল্যান্ড। সাদা পোশাকের শেষ ম্যাচে কেন উইলিয়ামসনের দলের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় স্বাগতিকরা। লিডসের ইয়ার্কশায়ার ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সে ম্যাচে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৮৯তম ওভারে আচরণবিধি লঙ্ঘন করেন ব্রড।

একটি ডেলিভারি মোকাবেলা করার পর পপিং ক্রিজের মধ্যেই অবস্থান করছিলেন ড্যারেল মিচেল। রান নেওয়ার চেষ্টা করেননি কিউই ব্যাটার। এরপরও বল কুড়িয়ে তার দিকে ছুঁড়ে মারেন ব্রড। আর তাতেই আইসিসির কোড অফ কন্ডাক্টের ধারা ২.৯ ধারা লঙ্ঘন করা হয়েছে।

ব্রড নিজের অপরাধ স্বীকার করায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। তিরস্কার ছাড়াও ইংলিশ ক্রিকেটারকে দুই বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি। বিবৃতিতে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা লিখেছে, ‘ব্রডের শাস্তিমূলক রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। গত ২৪ মাসের মধ্যে এটা তার দ্বিতীয় অপরাধ। তার ক্রমবর্ধমান ডিমেরিট পয়েন্ট দুইয়ে পৌঁছেছে।’