advertisement
আপনি পড়ছেন

সাকিব আল হাসানের নেতৃত্বে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে ২-০ তে হেরেছে বাংলাদেশ দল। তৃতীয় দফা টেস্টের অধিনায়কত্বের শুরুটা সুখকর হলো না। ওয়ানডে সিরিজের দলেও ছিলেন তিনি। তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিতে চাচ্ছেন সাকিব। ক্যারিবিয়ানে যাওয়ার আগেই গুঞ্জন ছিল তিনি নাও খেলতে পারেন।

shakib al hasan 7সাকিব আল হাসান

অবশেষে গুঞ্জনই সত্যি হয়েছে। অনানুষ্ঠানিকভাবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব। তবে এখনও বিসিবিকে আনুষ্ঠানিক চিঠি দেননি বাঁহাতি এ অলরাউন্ডার।

বুধবার বিসিবির পরিচালকদের ৪র্থ বোর্ড সভা শেষে এই তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ওয়ানডে থেকে সাকিবের ছুটি প্রসঙ্গে পাপন বলেন, ‘আমি এটা শুনেছি যে ও (সাকিব) জালাল ভাইকে নাকি বলেছে ওয়ানডে না-ও খেলতে পারে, আগেই বলেছে। ও যেহেতু বোর্ডের সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ করে নাই, হয়তো আমার ধারণা আজ-কালের মধ্যে ওর সঙ্গে কথা হলে বুঝতে পারব। অফিশিয়ালি বোর্ডকে এখনও কিছু বলেনি। তবে অফিশিয়াল ধরতেও পারেন, জালাল ভাইকে নাকি মৌখিক বলেছে।’

সাকিবকে ছুটি দিতে আপত্তি নেই বিসিবির। কারণ উইন্ডিজদের বিরুদ্ধে এই সিরিজটি আইসিসি ওডিআই সুপার লিগের অংশ নয়। পাপন বলেন, ‘যেগুলো র‌্যাংকিংয়ের অংশ না, এসব সিরিজে সিনিয়র ক্রিকেটাররা ছুটি চাইলে ভালো। আমরাও তখন নতুন ছেলেদের সুযোগ দেওয়ার সুযোগ পাব। জানতে হবে না, ওর জায়গায় খেলোয়াড় আছে কিনা বা কারা আছে? সব কিছু চিন্তা করে আমাদের মাথায় আছে। ওদের বিরতি দরকার।’

উল্লেখ্য, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বাংলাদেশের তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে গায়ানায়। আগামী ১০, ১৩, ১৬ জুলাই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।