advertisement
আপনি পড়ছেন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিনের সিরিজ খেলতে চান না সাকিব আল হাসান। এজন্য অনানুষ্ঠানিকভাবে ছুটি চেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির কাছে। শেষপর্যন্ত সাকিব পঞ্চাশ ওভারের সিরিজে না থাকলে তার পরিবর্তে কাকে খেলানো হবে এ নিয়ে গতকাল থেকেই আলোচনা শুরু হয়েছে। আজ বিষয়টি পরিষ্কার করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

taijul islam odiদীর্ঘদিন পর ওয়ানডে দলে ফিরছেন তাইজুল

আগামী ২ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ। বিশ ওভারের বাকি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩ ও ৭ জুলাই।

১০ জুলাই থেকে শুরু হবে একদিনের সিরিজ। সে সিরিজটি না খেলে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যাওয়ার কথা সাকিবের। এ বিষয়ে গণমাধ্যমকে নান্নু জানান, সাকিবের জন্য দেশ থেকে বদলি নেওয়া হবে না। বর্তমানে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে দলের সাথে অবস্থান করা বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে ওয়ানডে দলে অন্তর্ভুক্ত করা হবে। 

shakib al hasan 5ছুটি চেয়েছেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেও ছিলেন তাইজুল। তবে পুরো সিরিজ সাইড বেঞ্চে বসেই কেটেছে নাটোরের এই স্পিনারের। সাদা পোশাকের সিরিজ শেষ হওয়ায় মুমিনিুল হক সৌরভ, খালেদ আহমেদ, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজার সাথে দেশের বিমানে চড়ার কথা ছিল তাইজুলের। কিন্তু সাকিবের সম্ভাব্য বদলি হওয়ার কারণে ওয়েস্ট ইন্ডিজ অবস্থান করছেন তিনি।

২০১৪ সালের ১ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তাইজুলের। এই ফরম্যাটে এখন পর্যন্ত খেলেছেন মাত্র ৯ ম্যাচ। ৩.৯৬ ইকোনমি রেটে তার শিকার ১২ উইকেট। সবশেষ ২০২০ সালের মার্চে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তাইজুল।