advertisement
আপনি পড়ছেন

বার্সেলোনার জার্সিতে লিওনেল মেসি আর লুইস সুয়ারেজের ঝলক চলছেই। বার্সার আক্রমণভাগের অপর তারকা নেইমারকে অনেকদিন ধরে ছন্দে না দেখা গেলেও মেসি-সুয়ারেজ নিয়মিতই গোল করে যাচ্ছেন। গতকাল বুধবার রাতেও জ্বলে উঠলেন তারা। এতে কোপা দেলরের ফাইনালের আরো এগিয়ে গেলো তারা। সেমিফাইনালের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ থেকে গতকাল রাতে ২-১ ব্যবধানে জিতেছে বার্সেলোনা। বার্সার গোল দুটি এসেছে লিওনেল মেসি আর লুইস সুয়ারেজের পা থেকে।

Messi suarez

ঘরের মাঠে বার্সার বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে পরার পর কোপা দেলরের ফাইনাল খেলার চিন্তা হয়তো অনেক অ্যাটলেটিকো মাদ্রিদ সমর্থকও করছেন না! তাছাড়া এবারের মৌসুমে যে মন্থর গতিতে এগুচ্ছে দিয়েগো সিমিওনের দল।

অ্যাটলেটিকো মাঠে পুরো ম্যাচেই দাপুটে ফুটবল খেলেছে বার্সেলোনা। গোল না পেলেও তাতে বড় একটা ভূমিকা নেইমারের। শুরু থেকেই অ্যাটলেটিকোর অর্ধে দাপটে খেলে গেছেন ব্রাজিলিয়ান তারকা। গোলের একাধিক সুযোগও পেয়েছিলেন। যেগুলো কাজে লাগাতে পারলে আরও বড় স্বস্তি নিয়েই মাঠ ছাড়তে পাড়ত বার্সেলোনা। কিন্তু আগের মতোই সেই শেষ শটটা ঠিকমতো নিতে পারেনি ব্রাজিল তারকা।

তবে এতে বেশি আক্ষেপে পুড়তে হয়নি বার্সা সমর্থকদের। ম্যাচের সপ্তম মিনিটেই ঝলক দেখান সুয়ারেজ। মাঝ মাঠের কিছু নিচে হাভিয়ের মাসচেরানো থেকে বল পেয়েই দৌড়, অ্যাটলেটিকোর চার ডিফেন্ডার ও গোলরক্ষক মিলেও রুখতে পারলেন না সুয়ারেজকে, গোল। ১-০ গোলে এগিয়ে দেওয়ার পরই আরও একটি সহজ সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। কিন্তু কাজে লাগাতে পারেননি।

৩৩ মিনিটেই অবশ্য সেই আক্ষেপ থেকে মুক্তি মিলেছে বার্সা সমর্থকদের। ইভান রাকিতিচের বাড়ানো বল ধরে মেসির চিরচেনা সেই ‘ট্রেডমার্ক’ শট। চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছু করার ছিল না অ্যাটলেটিকো গোলরক্ষকের। ২-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে একটি গোল করে কেবল হারের ব্যবধান কমিয়েছেন অ্যান্থনি গ্রিজমান। যাতে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।