advertisement
আপনি পড়ছেন

পুরো ফুটবল বিশ্ব বর্তমানে মেতে আছে লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে। বিগত দশ বছরের সবগুলো ফিফা বর্ষসেরা ফুটবলারের ট্রফি দখলে রয়েছে রয়েছে তাদের। এই দুই ফুটবলারের আধিপত্যের ভিড়েও নিজের জাত চিনিয়েছেন ব্রাজিলের অধিনায়ক এবং বার্সা তারকা নেইমার। পরিসংখ্যান বলছে, ২৫ বছর বয়সী এই ফুটবলার ওই বয়সের মেসি-রোনাল্ডোর চাইতে অনেক উজ্জ্বল। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ জিতে নিজের জাত চেনাতে চান নেইমার।

neymar brazil against argentina

নেইমারের শোকেসে ফুটবলের প্রায় প্রতিটা ট্রফিই আছে। শুধু নেই বিশ্বকাপ ট্রফিটা। অথচ বিশ্বকাপ ফুটবলের ঐতিহাসিক এক দেশ ব্রাজিল। যুগে যুগে অনেক খ্যাতনামা ফুটবলারের জন্ম দেয়ার পাশাপাশি বিশ্বকাপটাও সবচাইতে বেশিবার জিতেছে ব্রাজিল। তবে আশ্চর্য হলেও সত্যি কয়েক বিশ্বকাপ থেকে বিশ্বকাপটিই যেন অধরা ব্রাজিলের। এবার সেই আক্ষেপ ঘুচাতে চান নেইমার।

সম্প্রতি ব্রাজিলের এই পোস্টারবয় বলেন, 'আমার ভাবনার পুরোটা জুড়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ নিয়ে ভাবছি। আমি শুধু মাত্র সেই মুহূর্তটার অপেক্ষায় আছি যখন আমরা বিশ্বচ্যাম্পিয়ন হব। আর আমি বিশ্বকাপটা ছুঁয়ে দেখবো। ব্রাজিলের হয়ে খেলতে পারাটা অনেক গর্বের। আমি ব্রাজিলের হয়ে খেলতে চাই, জিততে চাই।'

গত ৫ ফেব্রুয়ারি ২৫ বছর পূর্ণ করেন ব্রাজিলের অন্যতম তারকা ফুটবলার নেইমার। নিজের জন্মদিনে এমন প্রত্যয় ব্যক্ত করেন নেইমার।