advertisement
আপনি পড়ছেন

কয়েক দিন আগে খোড়াতে থাকলেও সম্প্রতি বেশ ছন্দে বার্সেলোনা। সর্বশেষ ম্যাচে দেপোর্তভো আলাভেসকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে মেসি-নেইমার-সুয়ারেজরা। ছন্দময় বার্সেলোনার সামনে এবার কঠিন পরীক্ষা। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর লড়াইয়ে আজ রাতে শক্তিশালী প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) মুখোমুখি হতে হচ্ছে মেসি-নেইমারদের। বাংলাদেশ সময় রাত ১.৪৫ মিনিটে পিএসজির বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা।

neymar messi

শেষ ষোলর প্রথম লেগের ম্যাচটা অবার অনুষ্ঠিত হবে পিএসজির মাঠে। ফলে স্বাগতিক সুবিধাটা পাচ্ছে পিএসজি। তাছাড়া দল হিসেবেও সম্প্রতি দুর্দান্ত করছে ফ্রাঞ্চের পরাশক্তিধররা। জ্লাতান ইব্রাহিমোভিচ থাকতে এক প্রকার অপ্রতিরোধ্য ছিল পিএসজি। ইব্রাহিমোভিচ ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাওয়ার পর আর সেই রূপ নেই দলটির। তবে তারপরও সম্প্রতি মনে হচ্ছে বেশ গুটিয়ে নিয়েছেন ডি মারিয়া, এডিনসন কাভানিরা।

বার্সেলোনার লেফট-ব্যাক লুকাস দিনিয়েও বললেন এমন কথা, ‘তাদের নতুন একজন কোচ আছে, যিনি অনেক কিছুর পরিবর্তন করেছেন। আমরা ফেভারিট কিনা, আমি জানি না। তবে আমাদের যোগ্যতার প্রমাণ দিতে হবে।’

পরিসংখ্যান কিন্তু বার্সেলোনাকে এগিয়ে রাখছে অনেকটা। ২০১৩ সালের পর থেকে মোট ছয়বার মুখোমুখি হয়েছে দুই দল। এই ছয় লড়ায়ের মধ্যে বার্সেলোনা জিতেছে তিন ম্যাচ। পিএসজি জিততে পেরেছে মাত্র একটি ম্যাচ। অপর দুই ম্যাচ ড্র। আজ ড্র হলেও বার্সার বড় লাভ। কারণ দ্বিতীয় লেগটা যে বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে।