advertisement
আপনি পড়ছেন

নামটা ক্রিশ্চিয়ানো রোনালদো না হয়ে অন্য কেউ হলে হয়তো এই আলোচনা উঠতো না। উয়েফা চ্যাম্পিয়নস লিগ বরাবরই প্রিয় আসর রোনালদোর জন্য। চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। গত বছর যে রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগ জিতল তাতে রোনালদোর অবদানই সবচেয়ে বড়। ১৬ গোল করেছিলেন পর্তুগাল অধিনায়ক। কিন্তু সেই রোনালদো কিনা এবার টানা ৫২৩ মিনিট গোলহীন!

ronaldo real

এবারের মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলেছেন ৭টি। কিন্তু রোনালদোর নামের পাশে গোল মাত্র ২টি! যেটার সর্বশেষটি করার পর ৫২৩ মিনিট পার হয়ে গেলেও গোল পাননি সিআরসেভেন। আর একটু পরিসংখ্যান ঘাটলে দেখা যাচ্ছে, এবার সাত ম্যাচে ৬৩০ মিনিট খেলে এই দু’গোল করেছেন রোনালদো।

তবে গোল করার আসল কাজটা না করতে পারলেও গোল করানোতে কিন্তু একটা রেকর্ডই গড়ে ফেলেছেন রোনালদো। এবার সতীর্থদের দিয়ে এ পর্যন্ত মোট পাঁচটি গোল করিয়েছেন। রিয়াল মাদ্রিদের হয়ে যে কোন মৌসুমে যেটা তার সর্বোচ্চ।

কালও টনি ক্রুসকে দিয়ে নাপোলির বিপক্ষে শেষ ষোলর প্রথম লেগে এক গোল করিয়েছেন তিনি। ম্যাচটা ৩-১ ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। ফলে শেষ আটের রাস্তা অনেকটাই পরিষ্কার রিয়াল মাদ্রিদের। রোনালদো হয়তো মনে মনে পুষিয়ে দেওয়ার পণই করছেন পরের ম্যাচগুলোতে!