advertisement
আপনি পড়ছেন

স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে ১৫ নম্বরে মালাগা। ৩০ ম্যাচ শেষে নামের পাশে মাত্র ৩০ পয়েন্ট দলটি। তাছাড়া জয় মাত্র সাত ম্যাচে। কিন্তু এই দলটিই এখন সবচেয়ে বড় হুমকি বার্সেলোনার জন্য। কারণ মালাগার বিপক্ষে একটু পা হড়কালেই যে বড় বিপদে পড়তে হবে বার্সেলোনাকে।

barcelona practice

তাছাড়া মালাগার বিপক্ষে পা হড়কানোর নিয়মিত অভিজ্ঞতাও আছে বার্সেলোনার। লুইস এনরিকে বার্সেলোনার কোচের দায়িত্ব নেওয়ার পর মালাগার বিপক্ষে পাঁচ ম্যাচ খেলে মাত্র দুটিতে জিততে পেরেছে বার্সেলোনা। এবারের মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে মালাগার মুখোমুখি হয়েছিল বার্সা। তারপরও জিততে পারেনি মেসি-নেইমাররা।

আলোচনাটা সেই জন্যই বেশি উঠছে। মালাগা ভূত আবারও চেপে বসবে না তো মেসি-নেইমারদের ঘাড়ে! মালাগার বিপক্ষে আবারও যদি অপ্রত্যাশিত কিছু হয় তাহলে লিগ শিরোপা ধরে রাখাটা বড় কঠিনই হয়ে পড়বে বার্সেলোনার জন্য।

কারণ এমনিতেই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে দুই পয়েন্টে পিছিয়ে রয়েছে কাতালান ক্লাবটি। রিয়াল আবার এক ম্যাচ কম খেলছে। সে হিসেবে বলতে হবে পয়েন্টের ব্যবধান ‘পাঁচ’। মালাগা যন্ত্রণায় অবারও পড়লে সেটা আরও বেড়ে যাবে।

তাছাড়া কদিন পরই রিয়াল মাদ্রিদের মাঠে খেলতে হবে। তার আগে মালাগার বিপক্ষে দারুণ কিছু না করলে রিয়ালকে হারানোর আত্মবিশ্বাস পাবে কই মেসি-নেইমাররা!

লুইস এনরিকেরই সবচেয়ে ভালো বোঝার কথা সমীকরণটা। পরিস্কার বুঝছেন বলে হয়তো বার্সা কোচ সরাসরিই বলে দিলেন, ‘মালাগার বিপক্ষে আমাদের জিততেই হবে। কারণ না জিতলে আমাদের জন্য পরিস্থিতি আরও কঠিন হয়ে উঠবে।’

প্রস্তুত তো মেসি-নেইমার-সুয়ারেজরা? কতটা প্রস্তুত সেটা জানার জন্য অবশ্য বেশি অপেক্ষা করতে হচ্ছে না। আজ রাতে বাংলাদেশ সময় ১টা ৪৫ মিনিটে মালাগার মাঠে খেলতে নামবে বার্সেলোনা। খেলাটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স চ্যানেল।