advertisement
আপনি পড়ছেন

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের মাঠ থেকে তিন গোলের হারের ক্ষত এখনো টাটকা বার্সেলোনা সমর্থকদের কাছে। তবে সেই ক্ষতে কিছুটা হলেও প্রলেপ পড়ল। স্প্যানিশ লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৩-২ গোলের জয় তুলে নিয়েছে বার্সেলোনা।

messi is a giant says suarez

জুভেন্টাসের ম্যাচে তেমন কিছুই করতে পারেননি, কিন্তু গতকাল বার্সেলোনাকে প্রায় একাই জিতিয়ে দিলেন লিওনেল মেসি। বার্সার তিনটি গোলেই মেসির অবদান। দুটি গোল করেছেন এবং একটি বানিয়ে দিয়েছেন। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সথে পয়েন্টের ব্যবধানটা তিনই থাকল বার্সার।

৭৫ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলে সবার উপরে রিয়াল। ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সেলোনা। গতকাল স্পোটিং গিজনের বিপক্ষে ৩-২ গোলে জেতা রিয়াল মাদ্রিদ আবার এক ম্যাচ কম খেলেছে। গতকাল গিজনের মাঠে আক্রমনভাগের সেরা তিন তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গ্যারেথ বেলকে ছাড়াই খেলতে নেমেছিল রিয়াল। কিন্তু তাদের অভাবটা মাঠে বুঝতে দেননি ইসকো-মোরাতারা। ইসকো জোড়া গোল করেছেন। এবং মোরাতা এক গোল করে বড় তারকাদের ছাড়াই রিয়ালকে দারুণ এক জয় এনে দিয়েছেন।

বড় তারকার অভাব কাল ছিল বার্সেলোনারও। নিষেধাজ্ঞার কারণে মাঠে নামতে পারেননি নেইমার। তবে মেসি দ্যুতিতে ব্রাজিলিয়ান তারকার অভাবটা বুঝাই গেল না।

ম্যাচের ১৭ মিনিটে বার্সাকে ১-০ তে এগিয়ে নেন আর্জেন্টিনা অধিনায়ক। ৩৭ মিনিটে আবারো মেসির গোল, বার্সা ২-০। ৪২ মিনিটে ডিফেন্ডার উমতিতি নিজেদের জালেই বল জড়িয়ে দিলে ব্যবধান ২-১ হয়। তবে তার দুই মিনিট পরই আবারো উল্লাস করেছে বার্সা সমর্থকরা। মেসির দারুণ এক পাস থেকে কাতালান ক্লাবটিকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন পাকো আলকাসার।

প্রথমার্ধের যোগ করা সময়ে আবারো গোল আদায় করে ব্যবধান ৩-২ করে রিয়াল সোসিয়েদাদ। মজার ব্যাপার হলো, প্রথমার্ধে পাঁচ গোল হলেও দ্বিতীয়ার্ধে কোন দলই গোলের দেখা পায়নি। ফলে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।