advertisement
আপনি পড়ছেন

গতকাল শনিবার পানামা জাতীয় ফুটবল দলের মিডফিল্ডার আমলিকার হেনরিকসকে নুয়েভো কোলনেকে শহরে তার বাড়ির কাছে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এই ঘটনায় শোকে আচ্ছন্ন পানামার ফুটবল মহল।

panama football player
দেশের হয়ে ৭৫ টি আন্তর্জাতিক ম্যাচ খেলা অভিজ্ঞ মিডফিল্ডারের অকাল প্রয়াণে দেশটির ফুটবল ফেডারেশন গভীর শোক প্রকাশ করেছে। একই সঙ্গে তারা এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে পানামার ফুটবলপ্রেমীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছে। ৩৩ বছর বয়সী এই ফুটবলারের মৃত্যুতে মেক্সিকোর জাতীয় ফুটবল দলও শোক প্রকাশ করেছে।

পুলিশের ভাষ্য মতে, ৩৩ বছর বয়সী আমলিকার হেনরিকসকে গুলিতে আহত হওয়ার পর দ্রুতই সাবানিতাসের হাসপাতালে নেওয়া হলেও তাকে বাঁচানো যায়নি। আক্রমণের শিকার আরো দুজন জসেমার পেড্রো এবং ডেলানো উইলসনও আহত হয় এবং তারা এখন হাসপাতালে আছেন। এখনও পর্যন্ত কাউকে আটক করা হয়নি তবে তদন্ত চলছে।

উল্লেখ্য, গত মাসেই যুক্তরাষ্ট্রর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে দলের হয়ে ম্যাচ খেলেছিলেন পানামার এই জাতীয় খেলোয়াড়। ২০০৫ সালে পানামা দলে অভিষিক্ত হওয়ার পর থেকে হেনরিকেস তার বর্ণাঢ্য খেলোয়াড়ি জীবনে ইউনিডো ডি কোলন, আমেরিকা কালি, রিয়াল কার্তাগেনা, ইন্দেপেনদিয়েন্তে মেদালিন, অ্যাটলেটিকো হুইলিয়া, সান্তাক্রুসেনার মতো ক্লাবের হয়ে ফুটবল খেলেছেন।