advertisement
আপনি পড়ছেন

বার্সেলোনার বিদায়ের মধ্য দিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফইনালের লড়াই শেষ হয়েছে গতকাল। আর আজই সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়ে গেল। ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার লড়াইয়ে সেমিফাইনালে এবার মুখোমুখি হচ্ছে মাদ্রিদের দুই দল রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ।

champions league draw

গত মৌসুমেও ফাইনাল খেলেছিল এই দুই দল। এবার সেমিফাইনাল থেকেই এক দলের বিদায় নিশ্চিত হয়ে যাবে। সেমি থেকে এবার কে বিদায় নেয় সেটাই এখন দেখার। অ্যাটলেটিকোর বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে বরাবরই অবশ্য দুর্দান্ত রিয়াল মাদ্রিদ।

গত মৌসুমের ফাইনালে হারের আগে ২০১৪ সালেও রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারতে হয়েছিল অ্যাটলেটিকোকে। যাতে চ্যাম্পিয়নস লিগের সোনালি ট্রফিটা এখনো অধরাই রয়ে গেছে মাদ্রিদের ক্লাবটির। এবারও রিয়াল বাঁধার সামনে অ্যাটলেটিকো।

এদিকে, শেষ চারের অপর লড়াইয়ে ফরাসি ক্লাব মোনাকোকে পেয়েছে বার্সার বিদায় ঘন্টা বাজানো জুভেন্টাস। একদিন আগে জুভেন্টাস অধিনায়ক বুফন বলেছিলেন, সেমিতে অ্যাটলেটিকোকে এড়াতে পারলেই খুশি তিনি। চাওয়াটা পূরণ হয়েছে জুভেন্টাস অধিনায়কের। সব দিক বিচারে ড্রটা জুভেন্টাসের উপযোগীই হয়েছে বলতে হবে। মোনাকোর চেয়ে সহজ প্রতিপক্ষ আর যে ছিলই না শেষ চারে!

কখন খেলা হবে?

আগামী ২ ও ৩ মে মাঠে গড়াবে চ্যাম্পিয়নস লিগের শেষ চারের প্রথম লেগ। ফিরতি লেগ অনুষ্ঠিত হবে ৯ ও ১০ তারিখে।