advertisement
আপনি পড়ছেন

স্প্যানিশ লা লিগার শিরোপা নির্ধারণ হবে আগামী ২১ তারিখ রাতে। লড়াইয়ে রিয়াল মাদ্রিদ এখন পর্যন্ত পরিষ্কার ব্যবধানে এগিয়ে। শেষ ম্যাচে হার এড়ালেই চার মৌসুম পর লিগ শিরোপা উল্লাস করবে মাদ্রিদের দলটি। আর বার্সেলোনাকে শিরোপা জিততে হলে নিজেদের তো জিততে হবেই, অন্য দিকে হারতে হবে রিয়াল মাদ্রিদকে। মেসি-নেইমার-সুয়ারেজদের জন্য সমীকরণটা বড্ড কঠিনই। তবে কঠিন সমীকরণ মিলিয়ে বার্সেলোনাকে শিরোপা জেতাতে চান মালাগার ফরোয়ার্ড সান্দ্রো রমিরেজ।

sandro ramirez

হয়তো ভাবছেন, রিয়াল-বার্সার শিরোপা যুদ্ধের মধ্যে এই সান্দ্রো রমিরেজ আবার কোথা থেকে আসছে? আসছে, কারণ রিয়ালের শেষ ম্যাচটা মালাগার বিপক্ষে। ওই ম্যাচে হারলে শিরোপা জেতা হবে না জিনেদিন জিদানের দলের। সান্দ্রো নিজে গোল করে এই কাজটাই করতে চান। যাতে বার্সেলোনা শিরোপাটা জিততে পারে।

সান্দো রামিরেজ বলেছেন, ‘আশা করি, আমি গোল করতে পারব এবং বার্সাকে লা লিগার শিরোপা উপহার দিতে পারব। আর তা হলে সেদিন হবে আমার স্বপ্নের দিন। বার্সার কাছে আমার অনেক ঋণ। সেটা শোধ করতে চাই।’

বার্সার প্রতি এতো ‘দরদ’ দেখানোর কারণও আছে। বার্সেলোনার যুব একাডেমী লা মাসিয়াতেই বেড়ে উঠেছেন সান্দ্রো রামিরেজ। ফুটবলের ক, খ, গ সেখানেই শেখা। ২০১৬ সালে যোগ দিয়েছেন মালাগায়। বার্সেলোনার যখন খুব করে দরকার ২১ তারিখে রিয়ালের হারটা তখন ভালো ভাবেই হয়তো ‘নাড়ির টান’ অনুভব করছেন সান্দ্রো!