advertisement
আপনি পড়ছেন

দীর্ঘদিন প্রেম করার পর বিয়ে করেছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়, ফুটবলের মহাতারকা লিওনেল মেসি। বিয়ের অনুষ্ঠানের আভিজাত্য, তারকাদের উপস্থিতি আর আর্জেন্টিনার শহর রোজারিও'র সাজ সবকিছুই আর্জেন্টাইন অধিনায়কের বিয়েকে দিয়েছে ভিন্নমাত্রা। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, এটিই হয়তো শতাব্দির শ্রেষ্ঠ বিয়ে।

messi wedding antoni

মেসির বিয়েতে ছিল তারকা-মহাতারকাদের উপস্থিতি, ক্যামেরার ফ্ল্যাশের ঝলকানি, ছড়ানো ছিটানো আনন্দঘন বিনোদন, মজাদার ভোজন, নবদম্পতির চুম্বন-আলিঙ্গনসহ আরো অনেক স্মরণীয় মুহূর্ত। সব মিলিয়ে রোজারিও-র অভিজাত সিটি সেন্টার হোটেল কমপ্লেক্স সেজেছিলো মোহনীয় রুপে। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো অবশ্য মেসির বিয়েকে শতাব্দির সেরা বিয়ে হিসেবে বিবেচনার কয়েকটি কারণও বের করেছে।

মেসির ছোটবেলার বন্ধুর চোখে...

মেসির বয়স যখন মাত্র পাঁচ বছর তখন তার প্রিয় বন্ধু ছিলেন লুকাস স্ক্যাগিলা। মেসির বান্ধবী আন্তোনেল্লা তারই কাজিন। দশ বছর বয়স পর্যন্ত মেসি তারকাখ্যাতি পাওয়ার আগে রোজারিও-র রাস্তায় সাইকেলে মেসি, লুকা আর আন্তো সাইকেল চালিয়ে বেড়াতেন বলে স্মতিচারণ করেন মেসির ছোট্টবেলার বন্ধু। তার প্রতিবেশীরা সেই মেসি আর এই মেসির আন্তরিকতায় কোন পার্থক্য খুঁজে পান না।

গাউনের বাহার

বিয়েতে মেসির প্রেমিকার গাউনটি দৃষ্টি কেড়েছে সবার। স্পেনের বিখ্যাত ফ্যাশন ডিজাইনার রোসা ক্লারা গাউনটি ডিজাইন করেছেন। এই ডিজাইনারের পোশাকে স্পেনের রানি সোফিয়া, হলিউড অভিনেত্রী ইভা লংগোরিয়া বিয়ে করেছেন। মেসি-পত্নীর পাশাপাশি তার মা ও বোনও এমন গাউন পরেছিলেন।

Messi Antonela Roccuzzo Wedding

সস্ত্রীক উপস্থিত নেইমার, জাভিরা

সতীর্থ মেসির সস্ত্রীক উপস্থিত ছিলেন নেইমার, সুয়ারেজ, জাভিরা। বিখ্যাত গায়িকা শাকিরাকে নিয়ে উপস্থিত ছিলেন জেরার্ড পিকেও। উপস্থিত ছিলেন কার্লোস পুয়েল, স্যামুয়েল ইতো আর দানি আলভেজরা। পাশাপাশি আর্জেন্টিনার ফুটবলার আগুয়েরো, লাভেজ্জি, দি’মারিয়া, মাসচেরানোরাও বিয়ের আসর মাতিয়েছেন নেচে গেয়ে। উরুগুয়ের স্টাইকার সুয়ারেজ ছিলেন স্ত্রী সোফিয়া বালবিকে নিয়ে। উপস্থিত ছিলেন আর্জেন্টিনা-স্পেনের বিখ্যাত অভিনেতা, অভিনেত্রী, গায়িক-গায়িকারা।

উপহার নেননি বরং দিলেন

আমন্ত্রিত অতিথিদের কাছ থেকে কোন উপহার নেননি মেসি-আন্তোনেল্লা। কিন্তু অতিথিদের জন্য ব্যবস্থা ছিল বিশেষ স্মারক বাক্স। জানা গেছে, সেই বাক্সে মেসি ফ্যামিগলিয়া বিয়াঞ্চির ওয়াইন অতিথিদের উপহার দেন। সঙ্গে ছিল, মজার ডেজার্ট, মোহনীয় পারফিউম।

বিয়ের অসাধারণ মুহূর্ত

 নটা বাজতে না বাজতেই আন্তোনেল্লার হাত ধরে লাল কার্পেটে হেটে আসেন মেসি। এরপর বিভিন্ন ভঙ্গিতে চলতে থাকে ফটোসেশন। এসময় খুবই অল্প সময়ের জন্য চুম্বনে আবদ্ধ হন তারা। কয়েক সেকেন্ডের মধ্যেই অবশ্য মুখ সরিয়ে নেন মেসি। এটি নিয়ে মেসিকে টিপ্পনিও কেটেছে অনেকে। এরপর হলরুমে ম্যারেজ রেজিস্ট্রার গঞ্জালো ক্যারিওর মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা।

খরচ হলো কতো

মেসি-আন্তোনেলার বিখ্যাত এই বিয়ের প্লানিংটা ছিল ম্যারেজ প্ল্যানার মারিয়ানা ফিলিপের। বিয়েতো মোট খরচ হয় ২.৫ বিলিয়ন ডলার। খাওয়া-দাওয়া, অতিথি আপ্যায়ন ছিল চোখে ধরার মতো। জানা গেছে, হোটেল ভাড়ার চাইতেও দামি ফুল দিয়ে নাকি সাজানো হয়েছিল সেখানকার পরিবেশ, আলোর ঝলকানি আর ইন্টিরিয়রের ডেকরেশন।