advertisement
আপনি পড়ছেন

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের হলেও বার্সেলোনায় মানিক-রতন হয়ে আছেন লিওনেল মেসি ও নেইমার। তাদের সাথে আছেন উরুগুয়ের লুইস সুয়ারেজ। তিনজন মিলে বল পায়ে কাঁধে কাঁধ মিলিয়ে ফুল ফুটিয়ে যাচ্ছেন কাতালান ক্লাবটির হয়ে। তবে কদিনের মধ্যে এই সম্পর্ক ছিন্নও হতে পারে। বার্সা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেই’তে (পিএসজি) নেইমারের যাওয়ার গুঞ্জন বেড়েই চলেছে। নেইমার যদি শেষ পর্যন্ত চলেই যান, তাহলে আক্রমণভাগে মেসি-সুয়ারেজের সঙ্গে জুটি বাঁধবেন কে?

messi neymar suarez in a single picture

বার্সেলোনার পক্ষ থেকে এখন পর্যন্ত বলা হচ্ছে, নেইমার কোথাও যাচ্ছেন না। তবে ভেতরে ভেতরে নাকি বেশ ভয়েই আছে কাতালান ক্লাবটি। এদিকে, ফরাসি এক গণমাধ্যম আবার দাবি করেছে পিএসজিতে যেতে নাকি সম্মতও হয়েছেন নেইমার! যদি তাই হয় তাহলে নেইমারের বিকল্প তো খুঁজতে হবে।

সেই বিকল্প খোঁজার কাজ শুরু করে দিয়েছে বার্সেলোনা। নেইমার যদি চলে যান তাহলে জুভেন্টাস থেকে স্বদেশি পাওলো দিবালাকে নিয়ে আসার জন্য নাকি ক্লাবকে বলে রেখেছেন মেসি। বার্সেলোনা কর্তৃপক্ষও চেষ্টা চালিয়ে যাচ্ছেন দিবালাকে নিয়ে আসার জন্য।

এর আগে লিভারপুল থেকে ফিলিপে কুতিনহোকে ভাগিয়ে নিয়ে আসার চেষ্টা করে সফল হয়নি বার্সা। দিবালার ক্ষেত্রে তার একই ঘটনা না ঘটার নিশ্চয়তা পেতে নাকি সব চেষ্টা এরই মধ্যে শুরু করে দিয়েছে বার্সা কর্তৃপক্ষ। এরই মধ্যে ৯৫ মিলিয়ন ইউরোর মতো এটা প্রস্তুাব নাকি জুভেন্টাসকে দিয়েছেও বার্সেলোনা।

তবে জুভেন্টাস সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। আর্জেন্টিনার তরুণ তরকাকে ছাড়তেই রাজি নয় ইতালির ক্লাবটি। কিন্তু দিবালার আবার ইচ্ছা মেসির পাশে খেলার। সে হিসেবে একটা সুবিধা পেয়ে যাচ্ছে বার্সেলোনা। তবে সে সুবিধা কাজে লাগিয়ে দিবালাকে নিয়ে আসতে হলেও ১১০-১২০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে বার্সেলোনাকে।

নেইমার চলে গেলে পাওয়া যাচ্ছে ২২২ মিলিয়ন ইউরো, ফলে এই ১১০-১২০ মিলিয়ন ইউরো খরচ করতে হয়তো কার্পণ্যতা করবে না বার্সা। তা ছাড়া মেসি নাকি ক্লাবকে চাপও দিয়ে রেখেছেন দিবালাকে কেনার জন্য। এরই মধ্যে জাতীয় দলের হয়ে মেসির সঙ্গে খেলে ফেলেছেন দিবালা। আগামীর বড় তারকা ভাবা হচ্ছে তাকে অনেক দিন ধরে। নেইমার চলে গেলে হয়তো দিবালাকেই দেখা যাবে মেসি-সুয়ারেজের সাথে বার্সার আক্রমনভাগে জুটি বাঁধতে। তবে সব কিছু নির্ভর করছে নেইমারের প্যারিস যাত্রার উপর। ব্রাজিল সুপারস্টার চলে যান কিনা সেই এখন দেখার বিষয়।