advertisement
আপনি পড়ছেন

টাইব্রেকারে দুই দল মোট দশ শট নিয়ে গোল করতে পারল মাত্র তিনটি! দল দুটার নাম আবার রিয়াল মাদ্রিদ এবং ম্যানচেস্টার ইউনাইটেড। এমনটা হয় নাকি, অনেকে হয়তো এটাই ভাবছেন। তবে আশ্চর্যজনক বিষয়টা ঘটেছে কাল। বিশ্বের অন্যতম সেরা তারকাদের নিয়ে গড়া দল দুটি টাইব্রেকারে গোল করতে পেরেছেন মাত্র তিনটি। নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতা থাকার পর আশ্চর্য ওই টাইব্রেকারে ২-১ গোলে রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

real madrid vs manchester united 2 1 penalties

জিনাদিন জিদানের অধীনে বর্তমানে অনেকটা অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ। হারের স্বাদ পাওয়া যেন ভুলেই গেছে রিয়াল। স্প্যানিশ লিগ, চ্যাম্পিয়ন্স লিগ জিতে গত মৌসুমটা স্বপ্নময় করে রেখেছে অপ্রতিরোধ্য রিয়াল। কদিন পর থেকে শুরু হবে নতুন মৌসুম। তার আগে প্রস্তুতি হিসেবে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ খেলতে গিয়ে এই ভুতরে কাণ্ড।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষের হারটা মেনে নেওয়াই বড় কষ্টের রিয়াল সমর্থকদের জন্য। তার উপর টাইব্রেকারে অমন পাগলাটে কাণ্ড। ফলে হার ছাপিয়ে টাইব্রেকারের ওই মিসগুলো নিয়েই বেশি আলোচনা হচ্ছে।

গতরাতে মাঠের খেলাতেও যে খুব একটা প্রভাব খাটাতে পেরেছে রিয়াল সেটাও বলার উপায় নেই। রিয়ালের সেরা একাদশের বিপক্ষে প্রথমার্ধের শেষ মুহূর্তে গিয়ে লিনগর্ডের গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। ৬৯ মিনিটে গোল পরিশোধ করে কাসেমিরো।

কিন্তু এরপর আর ম্যানইউর জালের ঠিকানা পায়নি রিয়াল মাদ্রিদ। তারপর টাইব্রেকারের ওই কাণ্ড। রিয়ালকে মাত্র একটি গোল দিতে দেওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে কৃতিত্ব দিতেই হবে। ম্যাচেও রিয়ালের বেশ কিছু প্রচেষ্টা মাটি করে দিয়েছেন গিয়া।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে প্রথম ম্যাচ খেলল রিয়াল। দুদিন পর দ্বিতীয় ম্যাচ খেলতে ইংল্যান্ডের অপর দল ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।