advertisement
আপনি পড়ছেন

বর্তমানে বিশ্ব ফুটবলের সবচেয়ে আলোচিত নাম নেইমার। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাচ্ছেন, এই আলোচনা চলছে গত কয়েক সপ্তাহ ধরে। এখনো কুল-কিনারায় অবশ্য পৌঁছেনি আলোচনাটা। তবে এই আলোচনায় চলতে চলতেই একটা জায়গায় ‘মুক্তি’ মিলল নেইমারের। ব্রাজিলে কর ফাঁকির অভিযোগ থেকে সম্পূর্ণভাবে মুক্তি পেয়েছেন নেইমার।

neymar release in tax case

ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় চলে যাওয়ার চুক্তি গোপন ও স্পন্সর থেকে আয় লুকিয়ে কর ফাঁকি দিয়েছে এমন অভিযোগে মামলা হয়েছিল নেইমারের বিরুদ্ধে।

মামলা থেকে মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন নেইমারের বাবা সিনিয়র নেইমার। কোন প্রকার অনিয়মের অভিযোগ প্রমাণিত না হওয়াতে মামলাটি বন্ধ করা হয়েছে বলে জানান তিনি।

নেইমার সিনিয়র বলেন, ‘কর ফাঁকির অভিাযোগ বাতিল করার খবর পেয়ে আমরা আনন্দিত। মামলার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে বন্ধ করা হয়েছে।’

মামলা থেকে মুক্তির ফলে একটা জগদ্দল পাথরই যেন নেমে গেল নেইমার সিনিয়রের বুক থেকে। তিনি বলেছেন, ‘এই চার বছরে মিথ্যা অভিযোগে আমাকে, আমার পরিবারকে ও আমাদের কর্মচারীদের বেশ ভুগতে হয়েছে। একটার পর একটা অভিযোগ, সব আমাদের দৃঢ়তার কাছে পরাজিত হয়েছে। এটা পরিষ্কার যে আমরা এক পয়সাও কর ফাঁকি দেইনি। আশা করি এখন শুধু নিজের কাজে মনোযোগ দিতে পারব। এবং আমার পরিবার শান্তিতে থাকতে পারবে।’

২০১৩ সালে ব্রাজিলের ক্লাব সান্তোস ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন নেইমার। তখন চুক্তির বাইরে নেইমারের বাবাকে মোটা অঙ্কের একটা অর্থ দিয়েছিল বার্সেলোনা, এমন অভিযোগ উঠে। যেটার কর দেওয়া হয়নি। ব্রাজিলের পাশাপাশি স্পেনেও সেই মামলায় ঝুলতে হচ্ছে নেইমারকে। ব্রাজিলে মুক্তি মিললেও স্পেনের মামলা এখনো বলবৎ নেইমারের নামে।