advertisement
আপনি পড়ছেন

দলবদলের বাজার গরম করে মাঠে বল পায়ে ফুল ফুটিয়েই যাচ্ছেন নেইমার। প্রাক মৌসুম প্রস্তুতির প্রথম দুই ম্যাচে তিন গোল করার পর আজ ‘এল ক্লাসিকো’তে গোল পাননি। তবে রিয়ালের বিপক্ষে ৩-২ গোলের জয়ে বার্সার দুটি গোলই বানিয়ে দেওয়া নেইমারের। বার্সার জার্সি গায়ে যা করছেন, এমন একজনকে কি আর হারাতে চায় কেউ। বার্সেলোনা সর্বোচ্চটা দিয়েই আকড়ে ধরে রাখতে চাইছে নেইমারকে। তবে ইচ্ছার বিরুদ্ধে নেইমারকে যদি ভাগিয়ে নিতে চায় পিএসজি, তাহলে কড়া শর্তই পুরুণ করতে হবে।

neymar team changes

বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ এতোদিন বলে আসছিলেন কোন মতেই নেইমারকে ছাড়বে না বার্সেলোনা। কিন্তু নেইমারকে যদি থাকতে রাজি করাতে না পারেন তাহলে সেটা সম্ভব নয়। ব্রাজিল সুপারস্টারকে বুঝানোর সব চেষ্টাই অবশ্য করে যাচ্ছে বার্সেলোনার সবাই মিলে। সেই চেষ্টাতে কাজ না হলে নেইমারকে ছাড়তেই হবে বার্সেলোনাকে।

আর তেমনটা হলে বাই আউট ক্লজের এক পয়সাও ছাড় দিবে না কাতালান ক্লাবটি বলেছেন বার্সা সভাপতি। বার্সা নেইমারের বাই আউট ক্লজ বাড়িয়ে ২২২ মিলিয়ন ইউরো করে রেখেছে। পিএসজি অনেক আগ থেকেই এই অর্থ পরিশোধ করে নেইমারকে ভাগিয়ে নেওয়ার জন্য এক পায়ে দাঁড়ানো। তবে ফ্রান্সের দলটি চাইছিলো কিছু নগদে পরিশোধ করতে আর কিছু অর্থের বিনিময়ে অঞ্জেলো ডি মারিয়াকে দিয়ে দিতে।

বার্সেলোনা এই প্রস্তাব মানলে নেইমারকে পেতে তাদের বেশ সহজই হবে। কিন্তু বার্সেলোনা সভাপতি বলছেন, নেইমারকে পেতে হলে বাই আউট ক্লজের এক পয়সাও অন্য কোন ভাবে নেবে না তারা। পুরো অর্থ নগদে দিতে হবে।

জোসেফ বার্তেমেউ ইএসপিএনকে বলেন, ‘তাদের (পিএসজি) বাই আউট ক্লজের পুরো অর্থ পরিশোধ করতে হবে, একেবারে শেষ পয়সাটা পর্যন্ত।’

নেইমারকে ধরে রাখার মিনতিও ঝড়ল বার্সা সভাপতির কণ্ঠে, ‘আমরা চাই নেইমার থাকুক। তবে এখানে ক্লজের বিষয় আছে। তাই সে যদি যেতে চায় তাহলে তারা এই পরিমাণ অর্থ দিক তারপর সে চলে যাক।’