advertisement
আপনি পড়ছেন

নেইমারের বার্সেলোনা অধ্যায় শেষ। ফলে নেইমার হারানোর শোক নিয়ে পড়ে থাকলে তো আর চলবে না। ক’দিন পর শুরু হবে লিগ। ফলে দল গোছানো দরকার বার্সেলোনার। আর দল গোছানোর কাজে কোমড় বেঁধেই নেমেছে কাতালান ক্লাবটি। ফেলিপে কুতিনহোর দিকে কাতর হয়ে তাকিয়ে থেকেও যখন কাজ হচ্ছে না তখন নেইমারের জাতীয় দলের আরেক সতীর্থকে দলে ভেড়ালো বার্সেলোনা।

barcelona logo

চীনের ক্লাব গুয়াংজু এভারগ্র্যান্ড থেকে ৩৬ মিলিয়ন ইউরোর বিমিনয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনহোকে কিনেছে বার্সেলোনা। ইংলিশ ক্লাব টটেনহামের হয়ে একটা সময় আলো ছড়ানো পাওলিনহো ২০১৫ সাল থেকে খেলছিলেন চীনে।

তার দিকে অনেক দিন থেকেই নজর ছিল বার্সেলোনার। গত জুলাইয়ে পাওলিনহোর জন্য ১৭ মিলিয়নের দরও হাঁকিয়েছিল বার্সেলোনা। কিন্তু কাজ হয়নি, রাজি হয়নি না চীনের ক্লাবটি। এবার যখন অঙ্কটা বাড়িয়ে ৩৬ হলে আর ‘না’ করেনি গুয়াংজু।

পাওলিনহো মূলত এ্যাটাকিং মিডফিল্ডার। আর বার্সার মিডফিল্ডের দুর্বলতা তো সেই জাভি-ইনিয়েস্তা জুটি ভাঙার পর থেকেই। সেই দুর্বলতা কাটিয়ে উঠতেই পাওলিনহোকে আনা বার্সার। গত বিশ্বকাপে ব্রাজিলের জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন পাওলিনহো।

পাওলিনহোকে দিয়ে না হয় মিডফিল্ডের শক্তি বাড়ানো গেল। কিন্তু নেইমারের শূন্যতা পূরণ করবে কে? এই প্রশ্নের উত্তর এখনো অজানা। ফিলিপে কুতিনহো, পাওলো দিবালার নিয়ে আসার চেষ্টা করে বারবার ব্যর্থ হতে হচ্ছে বার্সেলোনাকে।