advertisement
আপনি পড়ছেন

মৌসুমের শুরুটা দুর্দান্তই হলো রিয়াল মাদ্রিদের। সুপার কাপের ফাইনালের প্রথম লেগে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। সেটাও বার্সার মাঠে এসে। যাতে বলে দেওয়া যায়, শিরোপার অনেকটা কাছাকাছিই পৌঁছে গেল জিনেদিন জিদানের দল। কিন্তু এই খুশির মধ্যেই বড় একটা দুঃসংবাদ মাদ্রিদের ক্লাবটির জন্য।

ronaldo ban

দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ৪ থেকে ১২ ম্যাচের মতো নিষিদ্ধ হতে পারেন! বার্সেলোনার বিপক্ষে আজ শুরুর একাদশে ছিলেন না রোনালদো। বদলি হিসেবে নেমেও দুর্দান্ত এক গোল করে দলের জয়ে বড় ভুমিকা রেখেছেন।

রোনালদোর গোলে ম্যাচে ২-১ ব্যবধানে লিড পেয়েছিল রিয়াল মাদ্রিদ। বিপত্তি তার ঠিক মিনিট দুই পরই। ইসকোর পাস ধরে বার্সেলোনার ডি-বক্সে ঢুকে পড়ে যান রোনালদো। ডাইভ দেওয়ার অভিযোগে রোনালদোকে হলুদ কার্ড দেখান রেফারি। ফলে এই ম্যাচে আরও একটি হলুদ কার্ড পাওয়া রোনালদোকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ।

রেফারির দ্বিতীয় হলুদ কার্ড দেখানোর এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রিয়ালের প্রাণভোমরা। প্রতিবাদ জানানোর সময় রেফারিকে হালকা ধাক্কা মেরে বসেন রোনালদো। এটা হয়তো বেশ ভোগাবে রোনালদোকে, রিয়ালকেও। রেফারির সঙ্গে এমন আচরণে ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন রোনালদো।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নিয়ম, রেফারির সঙ্গে সহিংস আচরণ করলে ফুটবলারকে সর্বোচ্চ ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ করা হতে পারে। এখন দেখার বিষয় রোনালদোর এই ধাক্কাকে কেমন অপরাধ হিসেবে বিবেচনা করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।