advertisement
আপনি পড়ছেন

উয়েফা সুপার কাপের ফাইনালের প্রথম লেগটা ৩-১ গোলে হেরেছে বার্সেলোনা। দুই গোলে পিছিয়ে। অর্থাৎ শিরোপা জিততে হলে দ্বিতীয় লেগে অন্তত তিন গোলে জিততে হবে বার্সেলোনাকে। গোলের সমীকণের চেয়েও বাঁধা প্রতিপক্ষ আর মাঠ। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে তিন গোলের ব্যবধানে জিততে হবে। বর্তমান পরিস্থিতিতে কাজটা অসম্ভবের মতোই। তবে হাল ছাড়ছেন না বার্সেলোনা কোচ। রিয়ালের মাঠে গিয়ে শিরোপা উৎসব করতে চান ভালভারদে।

real madrid vs barcelona

‘অসম্ভব’ বলতে হচ্ছে কারণ প্রথমত রিয়াল মাদ্রিদ দুই গোলে এগিয়ে। আর নেইমারহীন বার্সেলোনা ঘরের মাঠেই যখন দাঁড়াতো পারল না, সান্তিয়াগো বার্নাব্যুতে কতটা পারবে সেটা সন্দেহ। সব চেয়ে বড় বিষয় হলো দুই দলের ফর্ম। গত মৌসুমের আগের মৌসুম থেকে জিনেদিন জিদানের অধীনে রীতিমতো উড়ছে রিয়াল মাদ্রিদ। আর বার্সেলোনার ‘অফ ফর্ম’ শুরু তখন থেকেই।

নেইমার ক্লাব ছেড়ে যাওয়াতে আরো পিছিয়েছে কাতালান ক্লাবটি। তাছাড়া রিয়ালের মাঠে বরাবরই ভালো খেলার রেকর্ড ছিল নেইমারের। তাকে এবার পাচ্ছে না বার্সেলোনা। সাথে ঘরের মাঠের বাড়তি সুবিধা পাচ্ছে রিয়াল। তবে এতো প্রতিবন্ধকতার পরও রিয়ালের মাঠে শিরোপা উৎসব করার লক্ষ্যেই মাঠে নামবে বার্সেলোনা বললেন ভালভারদে।

বার্সা কোচ বলেছেন, ‘কোন কিছুই অসম্ভব নয়। আমরা পূর্বের ফল দেখতে পারি এবং সেটা বলছে আমাদের সম্ভাবনা আছে। যে কোনভাবে আমরা সেখানে ম্যাচ জেতার এবং শিরোপা উদযাপন করার লক্ষ্য নিয়ে যাব।’ ভালভারদে যোগ করেছেন, ‘আমাদের অবশ্যই গোল করতে হবে। আমাদের এগিয়ে যেতে হবে।’