advertisement
আপনি পড়ছেন

ক্লাব ফুটবলের সবচেয়ে রোমাঞ্চকর লড়াই ‘এল ক্লাসিকো’- এমন কথা বললে দ্বিমত করার লোক পাওয়া যাবে কিনা সন্দেহ। বর্তমান সেরা দুই ক্লাব বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের মুখোমুখি মানেই বাড়তি কিছু। এই বাড়তি মশলা পেতে কখনো কখনো অনেক সময় অপেক্ষা করতে হয় ফুটবলপ্রেমীদের। কিন্তু বর্তমানের গল্পটা আলাদা। অল্প দিনের মধ্যে তিন তিনটি ‘এল ক্লাসিকো’। যার তিন নম্বরটি মাঠে গড়াচ্ছে আজ রাতে।

ronaldo messi el clasico

প্রাক মৌসুম প্রস্তুতিতে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। তারপর উয়েফা সুপার কাপের ফাইনালে ফের মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব। প্রথম লেগে বার্সেলোনার মাঠ থেকে ৩-১ গোলে জিতে এসেছে রিয়াল মাদ্রিদ। আজ দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে রিয়াল মাদ্রিদের মাঠে।

রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বাংলাদেশ সময় আজ রাত ৩টায় মুখোমুখি হবে দুই দল। রাত জাগার একটা সিডিউল হয়তো ঠিক করছেন মনে মনে! কিন্তু রাত জাগার সুযোগ হচ্ছে কই! বাংলাদেশি সমর্থকদের জন্য একটা দুঃসংবাদ। ‘এল ক্লাসিকো’র দ্বিতীয় লেগ সরাসরি সম্প্রচার করবে ইএসপিএন-২ ও স্কাই স্পোর্টস। যে চ্যানেলগুলো বাংলাদেশে অনেক এলাকাতেই দেখা যায় না ।

সুপার কাপ জিততে হলে আজ অন্তত তিন গোলের ব্যবধানে জিততে হবে বার্সেলোনাকে। রিয়ালের মতো দলের বিপক্ষে তিন গোলে জেতার সমীকরণ পাহাড় টপকানোর মতোই কঠিন। তার উপর খেলাটা আবার হচ্ছে রিয়ালের মাঠে। দেখা যাক, অসাধ্য সাধন করতে পারে কিনা বার্সেলোনা।