advertisement
আপনি পড়ছেন

ক্লাবের হয়ে যতোটা উজ্জল, জাতীয় দলের হয়ে ততোটা নয়-এই অপবাদ শুধু লিওনেল মেসি নয় গঞ্জালো হিগুয়েইনকেও শুনতে হয়। বাস্তবতাও কিন্তু তেমন। ক্লাবের হয়ে গোলের বন্যা বইয়ে দেন, কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে দিলেই গোল মিসের মহড়া! হোর্হে সাম্পাওলি আর্জেন্টিনার কোচের চেয়ারে বসার পর জাতীয় দল থেকে বাদই পড়ে গেছেন হিগুয়েইন। কিন্তু সেই বাতিল হিগুয়েইন-ই কাল জাদু দেখালেন।

juventus 7 0 sassuolo

তবে জাদুটা কিন্তু সেই ক্লাবের জার্সিতেই। ইতালিয়ান সিরি ‘এ’ লিগে সাসসুয়েলোর বিপক্ষে কাল ৭-০ গোলের বিশাল ব্যবধানে জিতেছে জুভেন্টাস। জুভাদের সাত গোলের তিনটিই হিগুয়েইনের। সেটাও মাত্র বিশ মিনিটের ব্যবধানে।

সাত গোলের ম্যাচে প্রথমার্ধেই ৪-০ তে এগিয়ে যায় জুভেন্টাস। ম্যাচের নবম মিনিটেই জুভাদের ১-০ গোলে এগিয়ে নেন অ্যালেক্স সান্দ্রো। ২৪ মিনিটে ব্যবধান ২-০ করেন স্যামি খোদিরা। তিন মিনিট পর আর এক গোল আদায় করে নেন জার্মান তারকা, ৩-০। ৩৮ মিনিটে জুভেন্টাসের চার নম্বর গোলটি করেন মিরালেম পিজানিক।

প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধের পুরোটা জুড়ে হিগুয়েইনের রাজত্ব। ৬৩ মিনিটে নিজের প্রথম গোল করেছেন। ৭৪ ও ৮৩ মিনিটে আরো দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেছেন। জুভেন্টাসও শেষ পর্যন্ত মাঠ ছেড়েছে ৭-০ গোলের জয় নিয়ে। ২০১৪ সালের নভেম্বরের পর এই প্রথম কোনো লিগ ম্যাচে সাত গোল পেলো জুভেন্টাস।