advertisement
আপনি পড়ছেন

বার্সেলোনার মাঠের সময়টা কাটছে দুর্দান্ত। লিওনেল মেসি মৌসুমের শুরু থেকেই স্বপ্নের ফর্মে। কিছুদিন যাবত ফর্মে ফিরেছেন লুইস সুয়ারেজও। লিগ পয়েন্ট টেবিলে অনেকটাই এগিয়ে কাতালান ক্লাবটি। সর্বশেষ ম্যাচটা অবশ্য জিততে পারেনি বার্সা। নগর প্রতিদ্বন্দ্বী এস্পানিওলের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে। পয়েন্ট হারানোর ওই ম্যাচের এক ঘটনার জন্য বড় দুঃসংবাদও ডাকছে স্পেনের অন্যতম সেরা ক্লাবটিকে।

pique messi suarez

এস্পানিওলের বিপক্ষে হারতেও পারত বার্সেলোনা। বৃষ্টির কারণে ঠিকভাবে ফুটবল খেলতে না পারাতে ম্যাচের অনেকটা সময় ১-০ ব্যবধানে পিছিয়ে ছিল বার্সা। জেরার্ড পিকে দারুণ এক হেডে গোল করে বার্সেলোনাকে এক পয়েন্ট এনে দিয়েছেন। ঝামেলাটা ওই গোলকে নিয়েই।

ম্যাচটা হয়েছিল এস্পানিওলের মাঠে। আর ম্যাচের পুরোটা সময়ই বার্সেলোনা ডিফেন্ডার জেরার্ড পিকেকে গালাগাল করে গেছেন এম্পানিওল সমর্থকরা। পিকের পরিবার নিয়েও গালাগাল করা হয়। ফলে গোলের পর এস্পানিওল সমর্থকদের  জবাব দিতে অদ্ভূত এক উদযাপন করেন পিকে।

barcelona la liga

সহ্য করতে না পেরেই হয়তো অমন উদযাপন করেছেন পিকে। তবে বিষয়টি মোটেও পছন্দ হয়নি স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষের। বড় শাস্তিই পেতে যাচ্ছেন পিকে। স্প্যানিশ গণমাধ্যম এল পার্তিদাজো ডি লা কাদেনা কোপের এক প্রতিবেদনে বলা হচ্ছে, তিন ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বার্সেলোনা ডিফেন্ডার।

এই আশঙ্কা সত্যি হলে সেটা বার্সেলোনার জন্য বড় দুঃসংবাদই। অনেকদিন যাবত বার্সেলোনার রক্ষণভাগের নেতৃত্ব দিচ্ছেন পিকে। হ্যাভিয়ের মাসচেরানোর বিদায়ের পর ডিফেন্সে তাকে এখন আরও বেশি প্রয়োজন।

তরুণ স্যামুয়েল ইমতিতি অবশ্য বেশ ভালোই করছেন। সাথে জর্দি আলবাও ভালো করছেন। তবে সামনে থেকে নেতৃত্ব দেয়া পিকেকে না পেলে তারা আবার পথ হারিয়ে বসে কিনা সন্দেহ!