advertisement
আপনি পড়ছেন

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়া মানে অনেকটা খালি হাতেই মৌসুম শেষ করা রিয়াল মাদ্রিদের। কোপা দেল রে থেকে বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছ। স্প্যানিশ লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১৯ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়েছে মাদ্রিদের ক্লাবটি। সম্ভাবনা হিসেবে এখন টিকে আছে এই চ্যাম্পিয়ন্স লিগই।

dani carvajal ronaldo

তবে এই সম্ভাবনার সামনে বড় এক বাঁধা। শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদকে মুখোমুখি হতে হবে উড়তে থাকা নেইমারের পিএসজির বিপক্ষে। পিএসজির সঙ্গে বর্তমানের ভণ্ডুল রিয়াল কতোটা পেরে উঠবে তা নিয়ে সন্দেহ অনেকের। এদিকে, অতো গুরুত্বপূর্ন একটা ম্যাচ খেলতে মাঠে নামার আগে বড় এক ধাক্কা খেল রিয়াল মাদ্রিদ।

রাইট-ব্যাক দানি কারভাহালের নিষেধাজ্ঞা তুলে নেয়ার জন্য করা আপিল খারিজ করে দিয়েছে উয়েফা। অর্থাৎ নিষিদ্ধই থাকছেন রিয়াল মাদ্রিদ তারকা। পিএসজির বিপক্ষে খেলা হচ্ছে না তার।

গত ডিসেম্বর কারভাহালকে চ্যাম্পিয়ন্স লিগের দুই ম্যাচ থেকে নিষিদ্ধ করে উয়েফা। গ্রুপ পর্বে তিনটি হলুদ কার্ড পাওয়াতে প্রথমে এক ম্যাচের নিষেধাজ্ঞা পান কারভাহাল। পরে আপোয়েলের বিপক্ষে ম্যাচে ইচ্ছাকৃত সময় নষ্ট করার কারণে আরেক হলুদ কার্ড এবং আরেকটি ম্যাচের নিষেধাজ্ঞা নেমে আসে তার উপর। রিয়াল কারভাহালের দ্বিতীয় নিষেধাজ্ঞার ব্যাপারে আপিল করেছিল। কিন্তু তা খারিজ করে দিয়েছে উয়েফা।