advertisement
আপনি পড়ছেন

ইংলিশ লিগ কাপের ফাইনালে অ্যারন র‍্যামসের মাঠে নামা অনিশ্চিত হয়ে পড়েছে। ইনজুরি কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছে ওয়েলস মিডফিল্ডারকে। তাই লিগ কাপের শেষ ম্যাচে তার খেলা নিয়ে সংশয় প্রকাশ করেছেন আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার।

aron ramsey uncertain in league final

২৫ ফেব্রুয়ারি ওয়েম্বলি স্টেডিয়ামে কারাবো কাপ ফাইনালে উড়তে থাকা ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে আর্সেনাল। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মধ্যমাঠের সারথি র‍্যামসেকে পাওয়ার আশা ছেড়ে দিয়েছেন গানার কোচ। শুধু তাই নয়, উয়েফা ইউরোপা লিগে ওস্টারসান্ডসের বিপক্ষে শেষ বত্রিশের দুই লেগের ম্যাচেও খেলা হচ্ছে না র‍্যামসের। আর্সেনাল কোচ ওয়েঙ্গারকে আক্ষেপ নিয়েই ভক্তকূলকে জানাতে হলো দুঃসংবাদটা।

সপ্তাহ দুয়েক আগে এবারটনকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল আর্সেনাল। ওই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন র‍্যামসে। কিন্তু পরের ম্যাচেই ইনজুরি দুর্ভাগ্য বরণ করতে হয় ওয়েলস তারকাকে। লন্ডন ডার্বির জন্য প্রস্তুত হতে গিয়ে কুঁচকির ইনজুড়িতে পড়েন তিনি। তার অনুপস্থিতিতে টটেনহাম ম্যাচে ১-০ গোলে হেরে যায় আর্সেনাল।

আপাতত নির্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে সময় পার করছেন র‍্যামসে। তার চোটের গভীরতাটা অবশ্য বুঝতে পারছেন কোচ ওয়েঙ্গার। হতাশার সুরেই তাই বললেন, ‘ও দ্রুত ফিট হয়ে উঠবে বলে আমি আশা করছি। কিন্তু ব্যাপারটা তেমন নয়। তবে আমি নিশ্চিত করেই বলতে পারি ওস্টারসান্ডসের বিপক্ষে দ্বিতীয় লেগটাও খেলতে পারবে না র‍্যামসে। আপনি যদি লিগ কাপের কথা জিজ্ঞেস করেন, আমার উত্তর হবে জানি না। এটা নির্ভর করছে এখন থেকে ওর কতটা উন্নতি হচ্ছে সেটার উপর।’

অবশ্য অনেক দিন ধরেই ইনজুরিতে জর্জরিত আর্সেনাল। চোট এখনো ভোগাচ্ছে অ্যালেক্স লাকাজেত্তে, জ্যাক উইলশার, লরেন্ট কসেনলি এবং পিওতর চেককে।