advertisement
আপনি পড়ছেন

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ধুঁকতে থাকা রিয়াল মাদ্রিদের বিপক্ষে কাল ৩-১ গোলে হেরে গেল পিএসজি। নিজেদের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উদযাপনের স্বপ্নে বিভোর হয়ে থাকা পিএসজি এখন ছিটকে পড়ার কাছাকাছি। রিয়ালের মতো দলের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়লে হয় নাকি!

neymar jr vs real madrid

তবে যারা ‘হয় নাকি’ ভাবনা নিয়ে ব্যস্ত তাদের জন্য নেইমারের বার্তা, এখনো কিন্তু সব শেষ হয়ে যায়নি। নেইমারের মুখে এমন কথা  মানায়ও। গতবার তো এই চ্যাম্পিয়ন্স লিগেই এক অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছিলেন। পিএসজির বিপক্ষে প্রথম লেগে ৪-০ গোলে হেরেছিল বার্সেলোনা।

নেইমার তখন বার্সার খেলোয়াড়। অতিমানবীয় ফুটবলে পরের লেগে বার্সেলোনাকে ৬-১ গোলে জিতিয়ে পরের রাউন্ডে নিয়ে গিয়েছিলেন ব্রাজিল সুপারস্টার। সেই তুলনায় এবারের রাস্তা তুলনামূলক সহজই। দুই গোলে পিছিয়ে পিএসজি। দ্বিতীয় লেগে রিয়ালকে কাঁদানোর সব অস্ত্রই আছে ঘরের মাঠে রাজত্ব করে চলা ফরাসি ক্লাবটির। ম্যাচ শেষে সেটাই মনে করিয়ে দিতে চাইলেন নেইমার।

ব্রাজিল তারকা বলেন, ‘এখনো কোনো কিছুরই নিস্পত্তি হয়নি। নিজেদের মাঠে নিজেদের সমর্থকদের সামনে আমাদের আরও একটা ম্যাচ আছে। যেটা মাদ্রিদের জন্য খুব কঠিন হবে, এখানে আমাদের জন্য যেমন কঠিন হয়েছে। আমি আশাবাদি আমরা পারব।’ নিশ্চিন্ত হয়ে যে জিদান-রোনালদোরা প্যারিসে যেতে পারবেন সেটা বলার সুযোগ নেই!