advertisement
আপনি পড়ছেন

ছন্দে থাকা লিওনেল মেসি কতোটা ভয়ঙ্কর, সেটা হাড়েহাড়ে টের পাচ্ছে প্রতিপক্ষরা। মৌসুমের প্রথম ভাগ থেকে বার্সেলোনার জার্সিতে প্রতিপক্ষকে রীতিমতো কাঁদিয়ে ছাড়ছেন আর্জেন্টিনা-জাদুকর। ভয়ঙ্কর মেসিকে নিয়ে এখন সবচেয়ে বেশি ভাবতে হচ্ছে চেলসিকে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে কদিন পর মুখোমুখি হবে বার্সেলোনা-চেলসি।

messi run with ball chelsea

ম্যাচে মেসির জন্য হয়তো আলাদা পরিকল্পনাই করে রাখবেন চেলসি কোচ অ্যান্থনি কান্তে। কিন্তু সেটা কি যথেষ্ট হবে? কতোজনের কতো পরিকল্পনাই তো স্রেফ উড়িয়ে দেন মেসি। উইলি কাবাল্লোরোর ‘পরামর্শ’ শুনলে মেসিকে হয়তো আটকেও রাখতে পারবেন কান্তের দল!

গোলরক্ষক, ডিফেন্ডার বা মিডফিল্ডার নয় মেসিকে আটকাতে পুরো ১১ জনকেই চেষ্টা করতে হবে বললেন কাবাল্লোরো। ৩২ বছর বয়সী কাবাল্লোরো আর্জেন্টিনার গোলরক্ষক। খেলেন চেলসির হয়ে। সেরা একাদশে অনিয়মিত এই গোলরক্ষকের কথা অ্যান্থনি কান্তে আমলে নিবেন কিনা কে জানে! যদি নেন তাহলে আক্রমণের দায়িত্ব সামলাবেন কে?

বার্সেলোনার ম্যাচ সামনে রেখে কাবাল্লোরো বলেন, ‘মেসিকে আটকানো খুবই কঠিন। তবে তাকে থামানোও সম্ভব। আর সে জন্য দলের ১১জনকেই এক সঙ্গে চেষ্টা করতে হবে।’

চেলসির আর্জেন্টাইন গোলরক্ষক যোগ করেছেন, ‘মেসি অবিশ্বাস্য। আপনি যখন টিভিতে দেখবেন ধারাভাষ্যকাররা হয়তো বলবেন, এটা করতে যাচ্ছেন সে। তবে মানুষ যা চিন্তা করে তার চেয়েও দ্রুত কাজ করে মেসি।’