advertisement
আপনি পড়ছেন

ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সবচেয়ে জনপ্রিয় ইভেন্টের রাজা বলা হয় তাকে। সর্বকালের সেরা ক্রীড়াবিদদের একজনও ভাবা হয় তাকে। তিনি উসাইন বোল্ড। ট্র্যাক থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন গত বছরই। তাই বলে দৌড় থামাচ্ছেন না তিনি। বোল্ট এবার দৌড়াবেন ফুটবল মাঠের সবুজ গালিচায়।

usain bolt will play football

অ্যাথলেট দুনিয়াকে বিদায় জানানোর পর ফুটবলার হওয়ারই ঘোষণা দিয়েছিলেন তিনি। ৩১ বছর বয়সে স্বপ্নটা পূরণ হতে চলেছে তার। খুব শিগগিরই ফুটবলার বোল্টকে দেখবে বিশ্ব। কিন্তু কোন ক্লাবের জার্সিতে অভিষেক হবে জ্যামাইকান গতিদানবের?

সে এক বিরাট রহস্য। সময় হলেই ক্লাবের নাম জানাবেন বোল্ট। আপাতত তিনি ভক্তদের সুখবরটা দিয়েছেন। জানালেন একটি ফুটবল ক্লাবের সঙ্গে চুক্তি হয়ে গেছে তার। স্বপ্ন পূরণের লক্ষ্যে অনেক দিন আগেই অনুশীলন শুরু করে দিয়েছেন ৯টি অলিম্পিক স্বর্ণ জেতা বোল্ট।

কিন্তু কোন ক্লাবে নাম লিখিয়েছেন সর্বকালের সেরা দৌড়বিদ? এনিয়ে গোটা বিশ্বকে তুমুল কৌতুহলের মধ্যে রেখে দিয়েছেন পৃথিবীর সবচেয়ে দ্রুতগতির মানব। সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইটে বোল্ট শুধু লিখেছেন, ‘আমি একটা ফুটবল দলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। মঙ্গলবার সকাল ৮টায় আমি কাঙ্খিত দল পেয়ে গেছি।’

বোল্টের প্রিয় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। তবে গত বছরের শেষ দিকে বোল্ট জানিয়েছিলেন এই মার্চে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ট্রায়াল দেবেন তিনি। ব্রিটিশ কয়েকটি মাধ্যমের ধারণা ডর্টমুন্ড নয়, ইংলিশ কোনো ক্লাবের সঙ্গে বোল্টের চুক্তির সম্ভাবনা রয়েছে। অবশ্য আফ্রিকান গণমাধ্যমগুলোর দাবি দক্ষিণ আফ্রিকা প্রিমিয়ার সকার লিগের চ্যাম্পিয়ন দল মামেলডি সানডাউন্সের জার্সিতে অভিষেক ম্যাচ খেলবেন বোল্ট। গত মাসে এই দলটার সঙ্গে অনুশীলনেও দেখা গেছে তাকে।

সানডাউন্সের এক টুইটে এই গুঞ্জনের জোড়ালো সত্যতা মিলেছে। দক্ষিণ আফ্রিকার ক্লাবটি লিখেছে, ‘আমরা ওখানেই যাচ্ছি। যেখানে আছে পৃথিবীর সর্বোচ্চ গতি। বিশ্বের সবচেয়ে দ্রুতগতির মানবকে নিয়ে আমরা কী আক্রমণাত্মক দল হতে পারব? ক্লাবের ম্যানেজার পিটসো মসিমানে এও বলেছেন, ‘যে কোনো পজিশনে সে (বোল্ট) খেলতে পারে।’